সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

‌লেবাননের ব্যাংক অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে

টপ নিউজ ডেস্কঃ নিরাপত্তা না থাকায় লেবাননের ব্যাংকগুলো ‘অনির্দিষ্টকালের জন্য’ বন্ধ থাকবে বলে দেশটির ব্যাংক অ্যাসোসিয়েশন জানিয়েছে । গত সপ্তাহে লেবাননে বেশ কয়েকটি ব্যাংকে কয়েকজন গ্রাহক আটকে থাকা সঞ্চয়ের অর্থ তোলার জন্য ঘটিয়েছেন নানান কাণ্ড। সে কারণেই ব্যাংক অ্যাসোসিয়েশন নিয়েছে এমন সিদ্ধান্ত ।

ব্যাংক অ্যাসোসিয়েশন বলছে, তাদের কর্মীরা রয়েছে ঝুঁকির মধ্যে এবং এই ঝুঁকি কমানোর জন্য সরকার কোন পদক্ষেপ নেয়নি। গত সপ্তাহে তিনদিন ব্যাংক বন্ধ থাকার পর খোলার কথা ছিল বৃহস্পতিবার থেকে ব্যাংক ।

এর আগে গত সপ্তাহে এক নারী খেলনা পিস্তল নিয়ে অবস্থান নেন একটি ব্যাংকের ভেতরে । সেখানে গিয়ে তিনি ব্যাংকে অর্থ তুলতে চান গচ্ছিত তার সঞ্চয়ের । তার পরিবারের একজন সদস্য হাসপাতালে ছিলেন এবং তিনি এমন কাণ্ড ঘটান হাসপাতালের বিল পরিশোধ করতে পারছিলেন না বলেই । এটাই প্রথম নয়, সঞ্চয়ের টাকা তোলার জন্য এ ধরণের আরও কিছু ঘটনা ঘটেছে। গত শুক্রবার একদিনেই এ ধরণের পাঁচটি ঘটনা ঘটেছে।

চরম আর্থিক সংকটের ভেতর দিয়ে যাচ্ছে লেবানন এখন । দেশটির ৮০ শতাংশ মানুষ খাদ্য এবং সংগ্রাম করছে ঔষধ কেনার জন্য । মানুষজন তদের সঞ্চয়ের অর্থ ফেরত পাওয়ার জন্য যেভাবে ব্যাংকের ভেতরে গিয়ে অবস্থান নিয়েছে, সাধারণ মানুষ তা সমর্থন করছে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles