সর্বশেষ

31.5 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

শর্ট সার্কিট থেকে ট্রেনে আগুনের ধোঁয়া

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি আন্তঃনগর ট্রেনের একটি বগিতে আগুনের ধোঁয়া লাগার ঘটনা ঘটেছে শর্ট সার্কিট থেকে । তবে ধোঁয়া থেকে আগুন ছড়িয়ে পড়ার আগেই তা নিয়ন্ত্রণে রেলকর্মীরা এনেছেন ।

রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে রাজশাহী রেলস্টেশন থেকে খুলনার উদ্দেশে ছেড়ে যাওয়ার প্রস্তুতিকালে । পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করে জানান, সাগরদাঁড়ি ট্রেনটি স্টেশনে অপেক্ষা করছিল খুলনার উদ্দেশে ছাড়ার জন্য । সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা ছিল ট্রেনটি । বেশিরভাগ যাত্রীই উঠে যান ট্রেনে ।

কিন্তু ট্রেনটি ছেড়ে যাওয়ার নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে হঠাৎ ধোঁয়া বের হতে দেখা যায় ‘ঝ’ বগির বাথরুম থেকে । ধোঁয়া বগির মধ্যেও ছড়িয়ে পড়ে । আতঙ্কিত যাত্রীরা এ সময় নেমে পড়েন ট্রেন থেকে । এর পর রেলকর্মীরা নিজেরাই দ্রুত নিয়ন্ত্রণে আনেন ধোঁয়া । এক ঘণ্টা পর সাগরদাঁড়ি ট্রেনটি ছেড়ে যায় গন্তব্যে ।

অসীম কুমার তালুকদার আরো বলেন,এই ধোঁয়ার সৃষ্টি হয় বাথরুমের পাশের সুইচে এসির পানি পড়ে শর্টসার্কিট হয়ে । পরে ‘ঝ’ বগিতে ধোঁয়া ছড়িয়ে পড়ে সেখান থেকে । তবে খুব দ্রুত সময়ের মধ্যেই সেটি নিয়ন্ত্রণে আনেন রেলকর্মীরা নিজেরাই । নির্ধারিত সময়ের কিছুক্ষণ পর বিচ্ছিন্ন করা হয় সাগরদাঁড়ি ট্রেন থেকে ওই বগিটি । এর পর ট্রেনটি ছেড়ে যায় খুলনার উদ্দেশে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles