শেষ হলো রাবির ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষা

0
56

শাহাদাত হোসাইনঃ আজ ২৭ জুলাই বি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ বছর ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষা। গত ২৫ জুলাই সি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছিলো রাবির এ বারের ভর্তি যুদ্ধ। এ বছর ৪৬৪১ টি আসনের বিপরীতে সর্বমোট ১৭৮২৬৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে সহযোগীতা প্রদান করেন রাবি এবং মহানগর শাখা ছাত্রলীগ সহ বিভিন্ন জেলা ভিত্তিক সংগঠনগুলোর সদস্যরা। এছাড়াও শিক্ষার্থীদের সহযোগীতার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে স্থাপন করা হয়েছিলো বিভিন্ন হেল্প ডেস্ক।

এছাড়াও রাজশাহী মেট্রোপলিটন পৃুুলিশ (আরএমপির) পক্ষ থেকেও ছিলো নিচ্ছিদ্র নিরাপত্তা। মোতায়ন ছিলো ৯০০ পুলিশ সদস্য সহ ৪০ টি সিসি ক্যামেরা।

অপরদিকে ক্যাম্পাসকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য নিয়োজিত ছিলো কোয়ান্টাম ফাউন্ডেশন নামক সেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। এদিকে ভর্তি পরীক্ষার সামগ্রিক ব্যাপার নিয়ে টপ নিউজ কে দেয়া একান্ত সাক্ষাৎকারে রাবি ভিসি ডঃ গোলাম সাব্বির সাত্তার জানান, ২৬ জুলাই পরীক্ষা চলাকালীন সময়ে প্রক্সি দেয়ার অপরাধে ৩ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে তাছাড়া অন্য কোন অনাকাঙ্কিত ঘটনা ছাড়াই শেষ হয়েছে এবারের ২০২১-২২ সেশনের ভর্তি যুদ্ধ।  

আপনার মন্তব্য