সর্বশেষ

29.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

শ্রীনগরের কোলাপাড়া ইউপি সদস্যর ড্রেজার পাইপ লাইন উচ্ছেদ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য ও কোলাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের পদ প্রত্যাশী মাহাবুব শাহ্’র অবৈধ ড্রেজার পাইপ লাইন উচ্ছেদ করা হয়েছে। ড্রেজার বাণিজ্যে যত্রতত্রভাবে দীর্ঘ ১ কিলোমিটার ধানি জমির ওপর দিয়ে ড্রেজারের লাইনটি টানার ফলে এলাকার অসংখ্য ফসলী জমি হুমকির মুখে পড়ে। প্রভাবশালী ড্রেজার সিন্ডিকেটটির ভয়ে ভুক্তেভোগীরা মুখ খুলতে সাহস পাচ্ছিল না। ইউপি সদস্যর ড্রেজার পাইপলাইন উচ্ছেদ করায় সংশ্লিষ্ট প্রশাসনকে ধন্যবাদ জানান এলাকাবাসী।


এ নিয়ে গত ২৭ মার্চ রবিবার ও সোমবার বিভিন্ন পত্র পত্রিকায় “শ্রীনগরের কোলাপাড়া নিষেধাজ্ঞা অমান্য করে ইউপি সদস্যর ড্রেজার বাণিজ্য!” শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হলে পরবর্তী একশনে যায় সংশ্লিষ্ট ভূমি কর্মকর্তা। জানা যায়, সোমবার দুপুরের দিকে শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজীব আহমেদ সরেজমিন পরির্দশন করে মাহাবুব শাহ্’র ড্রেজার পাইপ লাইন উচ্ছেদের নির্দেশ দেন।


ভূমি কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে ড্রেজার পাইপ লাইন উচ্ছেদ করা হয়েছে।


উল্লেখ্য, গত ১৭ মার্চ ড্রেজারটির বিষয়ে প্রথম বিভিন্ন পত্র-পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশিত হয়। এরই ধারাবাহিকতায় গত ২২ মার্চ উপজেলা ভূমি কর্মকর্তা ওই এলাকায় পরির্দশনে গিয়ে ইউপি সদস্য মাহাবুব শাহ্’র ড্রেজারের ১০/১২টি পাইপ অপসারণ করেন ও বাকী পাইপ সংশ্লিষ্ট ড্রেজার ব্যবসায়ীকে খুলে ফেলার জন্য বলেন। অথচ এ নির্দেশ অমান্য করে পরের দিনই পুনরায় পাইপ সংযুক্ত করে ড্রেজার বাণিজ্য শুরু করে ইউপি সদস্য। এ নিয়ে জনমনে প্রশ্ন উঠেছিল। ড্রেজার ব্যবসায়ী মাহাবুব শাহ্ ও ব্যবসায়ীক পাটনার বহিস্কৃত সাবেক যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান জনেটের খুঁটির জোর কোথায়? ভোগান্তির সৃষ্টিকারী ড্রেজার পাইপ লাইন উচ্ছেদ করায় এলাকায় সাধারণ মানুষের মাঝে আস্থা ফিরে আসে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles