সর্বশেষ

40.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

শ্রীনগরে কুড়িয়ে পাওয়া কস্টেপ পেঁচানো বোমা বিস্ফোরণে দুই শিশু আহত

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে কুড়িয়ে পাওয়া বোমা বিস্ফোরণে দুই শিশু আহত হয়েছে। শুক্রবার দুপুর ১২ টার দিকে উপজেলার বাঘড়া ইউনিয়নের বলদার বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই এলাকার দিনমজুর মো. বাবুলের পুত্র মো. আব্দুল্লাহ (৮) ও মো. রুবেলের কন্যা মারিয়া (৮) নামে দুই শিশু গুরুতর আহত হয়। এর মধ্যে আব্দুল্লাহকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় রেফার্ড করেন। অপরদিকে মারিয়াকে ঢাকা পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয়রা জানায়, ওই এলাকার সাবেক ইউপি সদস্য আলেপ মিয়ার বাড়ির পাশে শিশুরা লাল রংয়ের কস্টেপ পেঁচানো গোলাকার একটি ছোট্র বল কুড়িয়ে পায়। শিশুরা বল ভেবে খেলা খেলা করছিল। হঠাৎ বিস্ফোণের শব্দে এলাকা কেপে উঠে। এতে আব্দুল্লাহ ও মারিয়া নামে দুই শিশুর হাত ও মুখ ঝলসে যায়। এটি কোন ককটেল বোমা হয়ে থাকতে পারে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা. ফারহানা বলেন, আব্দুল্লাহ নামে এক শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মিটফোর্ড হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

আব্দুল্লাহ-এর চাচি হেনা বেগম বলেন, আব্দুল্লাহ ও মারিয়া দুজনে খেলা করছিল। বিকট শব্দ শুনে ওই খানে দৌড়ে যাই। জানতে পারি কুড়িয়ে পাওয়া ওই বলটির কস্টেপ খুলার চেষ্টা করছিল তারা।

স্থানীয় ইউপি সদস্য মো. নুরুজামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুই শিশু গুরুতর আহত হয়েছে। ধারনা করা হচ্ছে এটি পরিত্যাক্ত কোন ককটেল বোমা হয়ে থাকতে পারে। এর বিস্ফোরণের বিকট শব্দে পুরো অত্র এলাকা কেপে উঠে।

এ ব্যাপারে শ্রীনগর থানার এসআই মো. সামিউল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে আসি। ঘটনাস্থল থেকে লাল রংয়ের কিছু কস্টেপ উদ্ধার করে থানায় নিয়ে যাচ্ছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি এখানকার চারপাশে জলাধার, মাঝখানে একটু উঁচু জায়গায় শিশুরা নিয়মিত খেলা-ধুলা করে। প্রায় সময় পাটখড়ি ও শুকনো ডালপালায় গ্যাস লাইটার দিয়ে আগুন জ্বালিয়ে তারা খেলা করে থাকে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles