সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

শ্রীনগরে নিষেধাজ্ঞা অমান্য করে ফের জলাশয় ভরাট চেষ্টা

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সরকারি জলাশয় মাটি ভরাট কাজ বন্ধ করা হলেও উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে ফের জলাশয়টি ভরাটের চেষ্টা করা হচ্ছে।

এরই মধ্যে উচ্ছেদকৃত ড্রেজার পাইপের সংযোগ দিয়ে রাতে আধারে বালু ভরাট করার অভিযোগ উঠেছে। এতে করে জনমনে প্রশ্ন উঠেছে প্রভাবশালী মহলটির খুঁটির জোড় কোথায়? এর আগে গত ৬ সেপ্টেম্বর রাতে ষোলঘরে অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংলগ্ন সড়কের উত্তর পাশে থাকা বিশাল জলাশয়টি ভরাটের কাজ বন্ধ করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক। এ সময় তিনি ড্রেজারের ৩টি পাইপ উচ্ছেদ করেন। অপরদিকে ড্রেজার সংশ্লিষ্টদের বাকী পাইক অপসারণের জন্য নির্দেশ দেন। কিছুদিন কাজ বন্ধ থাকলেও ড্রেজার সিন্ডিকেট চক্রের সদস্য ও প্রভাকশালী ভরাটকারীরা ড্রজারের সংযোগ দেয়।

স্থানীয়রা জানায়, কয়েকদিন ধরে প্রভাবশালী মহলটি সুযোগ বুঝে রাতের আধারে ড্রেজারের মাধ্যমে জলাশয় ভরাটের কাজ করা হচ্ছে। গত মঙ্গলবার দুপুরের দিকে সরেজমিনে গিয়েও তার সত্যতা মিলেছে। দেখা গেছে, উচ্ছেদকৃত ড্রেজার পাইপের সংয়োগ দেওয়া হয়েছে। রাতের আধারে জলাশয় ভরাটের প্রায় ৭০ ভাগ কাজ সম্পন্ন করেছে মহলটি। এ সময় এক বৃদ্ধকে ভরাটকৃত জলাশয়ের উত্তর দিকে গাছ কর্তন করতে দেখা যায়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু বকর সিদ্দিক জানান, এখনই খবর নিচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

মো: ফারুখ খাঁন, শ্রীনগর,মুন্সীগঞ্জ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles