সর্বশেষ

27 C
Rajshahi
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

শ্রীনগরে পানি প্রবাহের জায়গা বন্ধ করে ভরাটের অভিযোগ!

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বীরতারা ইউনিয়নের বীরতারা বাজার সংলগ্ন একটি কালভার্টের সামনে পানি প্রবাহের জায়গায় মাটি ভরাট করা হচ্ছে। ভরাট কাজ সম্পন্ন হলে পানি চলাচলে বাঁধাগ্রস্ত হয়ে পড়বে। যা এখানকার ফসলী জমি হুমকি। বীরতারা এলাকার মৃত জয়নাল আবেদীন খানের পুত্র ব্যবসায়ী আব্দুল মতিন খানের বিরুদ্ধে এ জায়গা ভরাটের অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বীরতারা-ষোলঘর পাকা সড়কের উত্তর পাশে কালভার্ট সংলগ্ন পানি প্রবাহের জায়গাটি বালু দিয়ে ভরাটের জন্য দূর থেকে ড্রাম ট্রাকে করে বালু এনে ফেলা হচ্ছে। পুরোপুরিভাবে ভরাট কাজ সম্পন্ন হলে দৃশ্যমান খালে পানি প্রবাহ বন্ধ হয়ে যাবে। এতে কৃষিতে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। ফসলী জমিগুলোতে দীর্ঘ জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অপরদিকে, এসব ভারী ড্রামট্রাকের ওভারলোডিংয়ে গ্রামীণ রাস্তার ক্ষতি হচ্ছে।

মো. ওসমান মোল্লা, সোহরাব মাঝি, সীমান্ত, আবুল দেওয়ান, শাহ আলম, আশরাফসহ অনেকেই বলেন, পানি চলাচলের জায়গা ভরাট করে আব্দুল মতিন খান তার ব্যক্তি স্বার্থে বাড়ির রাস্তার করছেন। জায়গাটি ভরাট হয়ে গেলে এলাকার ফসলী জমির ব্যাপক ক্ষতি হবে।

আব্দুল মতিন খানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার ব্যক্তি মালিকানা জায়গা, তাই ভরাট করছি। আমি জনগণের ক্ষতি করে কোন কাজ করবো না। পানি চলাচলের জন্য ড্রেনেজ ব্যবস্থা করবো।

স্থানীয় ইউপি সদস্য মো. জাহাঙ্গীর এ প্রসঙ্গে বলেন, আমি তাকে মৌখিকভাবে জায়গাটি ভরাট না করার জন্য অনুরোধ করেছিলাম।  

এ ব্যাপারে বীরতারা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. দিদার হোসেন শামীম জানান, আমি বিকালে ঘটনাস্থলে যাবো। দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles