সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

শ্রীনগরে মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে সংলগ্ন কেয়টখালী থেকে নিখোঁজ মো. রাকিব হোসেন (১৩) নামে এক মাদ্রাসা ছাত্রের গলা কাটা লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার বেলা ১১ টার দিকে ষোলঘর ইউনিয়নের কেয়টখালী নির্মিত রেল লাইনের পশ্চিম পাশে একটি জমি থেকে অর্ধগলিত লাশটি উদ্ধার করে শ্রীনগর থানা পুলিশ। রাকিব উপজেলার হাঁসাড়া ইউনিয়নের লস্করপুর আজিজিয়া দারুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র ও লস্করপুর গ্রামের মালয়েশিয়া প্রবাসী মোশারফ হোসেনের ছোট পুত্র। এর আগে রাকিব গত ১৫ মার্চ দুপুরের পর থেকে নিখোঁজ হয়। এ বিষয়ে পরের দিন শ্রীনগর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। জিডি নং-৬৫৮। ৬ দিন পরে কেয়টখালী এলাকায় একটি ঘাসের জমিতে মরদেহটি পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। নিখোঁজের পরিবার লাশটি শনাক্ত করে। রাকিবের লাশ উদ্ধারের পরে লস্করপুর এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে। এলাকাবাসীর এ হত্যাকান্ডের সাথে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

রাকিবের পরিবারের দাবী, নিখোঁজের পর থেকে মাদ্রাসার মোহতামিম মাওলানা মুফতি আবুল খায়ের তাদের কোন রকম সহযোগিতা করেননি। রাকিবের বড় বোন সাদিয়া বলেন, তার ভাই মাদ্রাসায় কয়েক মিনিটি উপস্থিত না থাকলে বাড়িতে ফোন দেয়। অথচ ওইদিন থেকে নিখোঁজ হওয়ার পরে একবারও তারা আমাদেরকে জানায়নি। মাদ্রাসার শিক্ষকদের কাছে নিখোঁজের বিষয়ে মাইকিং করার জন্য অনুরোধ করা হলেও কোন সহযোগিতা পাইনি। মাদ্রাসার শিক্ষক আবুল খায়ের বলেছেন মাইকিং করলে মাদ্রাসার বদনাম হবে।

ছাত্রের মা রাবু বেগম বলেন, গত ১৫ তারিখে দুপুরে বড় ছেলে মাহফুজ (১৭) দুপুরের খাবার নিয়ে মাদ্রাসায় গিয়ে রাকিরের দেখা পয়নি। ৬ দিন পরে আমার বাবার লাশ পেলাম বলেই কান্নায় ভেঙে পরেন।

লস্করপুর গ্রামের আব্দুস সাত্তারের পুত্র মাদ্রাসাটির মোহতামিম মুফতি আবুল খায়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের মাইক নষ্ট ছিল তাই নিখোঁজের ঘোষনা দেওয়া সম্ভব হয়নি। আপনি বলেছেন রাকিবের ওপর জিন-পরির আছর আছে ঠিক সময়মত চলে আসবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এমনটা রাকিবের পরিবারের লোকজনরা বলতেন। লস্করপুর আজিজিয়া দারুল উলুম মাদ্রাসার ভারপ্রাপ্ত সভাপতি মো. শাহ আলমের সাথে এ বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপরে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, অর্ধগলিত লাশটি উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিখোঁজ ছাত্রের পরিবার লাশটি শনাক্ত করেছেন। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে। হত্যার রহস্য উদঘাটনের জন্য পুলিশ কাজ করছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles