শ্রীনগরে সড়কের গাছ কর্তনের অভিযোগ!

0
57
শ্রীনগরে সড়কের গাছ কর্তনের অভিযোগ!
সংগৃহীত

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার কুকুটিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ঝাপুটিয়া-খোদাইবাড়ি সড়কের গাছ কর্তন করা হয়েছে। ঝাপুটিয়া মনা হাজীর বাড়ি সংলগ্ন সড়কের ১৫/১৬টি বিভিন্ন জাতের গাছ কর্তনের অভিযোগ উঠে খোদাইবাড়ি গ্রামের বাসিন্দা সাইফুল ইসলামের বিরুদ্ধে। সে ওই গ্রামের নুর ইসলামের ছেলে। কর্তনকৃত গাছের আনুমানিক বাজার মূল্য প্রায় লাখ টাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঝাপুটিয়া ঈদগাহ্ পাশে মনা হাজীর বাড়ি সংলগ্ন এলজিইডি’র সড়কে থাকা ছোট বড় বিভিন্ন প্রজাতির প্রায় ১৬টি গাছ কাটা হয়েছে। এসব গাছের কিছু অংশ সড়কের পাশে রাখা হয়েছে। জানা গেছে, কুকুটিয়া বাজার এলাকার রাজিব নামে এক কাঠ ব্যবসায়ীর কাছে সস্তায় গাছগুলো বিক্রি করা হয়েছে। এলাকাবাসী জানায় সড়কের গাছ কেটে সড়কের জায়গাসহ জমিতে বেড়া দেওয়া হচ্ছে। স্থানীয়রা তার গাছ কর্তনকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী তুলেন। স্থানীয় ইউপি সদস্য মো. সুলতান বেপারীর কাছে জানতে চাইলে তিনি বলেন, সড়কের গাছগুলো সাইফুল ইসলাম কাটছে বলে আমি লোক মুখে শুনেছি। 

সাইফুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার গাছ কাটতে হলে অনুমতি লাগে বিষয়টি তার জানা ছিলনা। এ ব্যাপারে শ্রীনগর উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. সেলিম হোসেন জানান, এ বিষয়ে আমি অবগত নই। এখনই খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য