সর্বশেষ

39.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

শ্রীনগরে হাঁসাড়া-বাড়ৈখালী সড়কে ড্রেজার পাইপে ভোগান্তি!

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার হাঁসাড়া-বাড়ৈখালী সড়কের লস্করপুর কাদিরের বাড়ির সামনে রাস্তার ওপর অবৈধ ড্রেজার পাইপে যান চলাচলে ভোগান্তি হচ্ছে। গুরুত্বপূর্ণ সড়কে এভাবে ড্রেজার পাইপ লাইন টানার ফলে অটোরিক্সা, মোটরসাইকেল, প্রাইভেটকারসহ অন্যান্য যানবাহন চলাচলে বাঁধা হয়ে দাড়িয়েছে। আলমপুর এলাকার যুবলীগ নেতা পলাশ ও অহিদুলের নেতৃত্বে একটি ড্রেজার সিন্ডিকেটের বিরুদ্ধে এ অভিযোগ উঠে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, সড়কটির উত্তর লস্করপুরের কাদিরের বাড়ি সংলগ্ন একটি দোকানে সামনে উত্তর-দক্ষিণভাবে ড্রেজার পাইপ সংযোগ দেয়া হয়েছে। এতে প্রাইভেটকার ও ব্যাটারী চালিত ইজিবাইক বডি ড্রেজার পাইপে বেজে যাচ্ছে। গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়কটির এখানে ঝুঁকিপূর্ণ ড্রেজার পাইপের ফলে দুর্ঘটনার শঙ্কা করা হচ্ছে।


এলাকাবাসী জানায়, ড্রেজার সিন্ডিকেটটি র্দীঘদিন ধরে বিভিন্ন মানুষের বসতবাড়ি ও গুরুত্বপূর্ণ সড়কের ওপর দিয়ে যত্রতত্রভাবে ড্রেজার পাইপ লাইন নিচ্ছে। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে বিভিন্ন ফসলী জমি ও জলাশয় ভরাট বাণিজ্য করে আসছে। এ ভরাট বাণিজ্যে যেখান সেখানে দিয়ে ছাড়পত্রবিহীন ড্রেজারের পাইপ নিয়ে মানুষের ভোগান্তির সৃষ্টি করছে। হাঁসাড়া ইউপি’র ১নং ওয়ার্ডের সদস্য কার্তিক মন্ডলের কাছে জানতে চাইলে এ বিষয়ে তিনি কোন কথা বলতে রাজি হননি।


যুবলীগ নেতা মো. পলাশের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য একটি জলাশয় ভরাট হচ্ছে। অল্প টাকার কাজ কি করবো? তাই এভাবে রাস্তার ওপর দিয়ে ড্রেজার পাইপ আনা হচ্ছে।
এ ব্যাপারে হাঁসাড়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. সেলিম জানান, বিষয়টি আমার জানা নেই। খুব শীঘ্রই খোঁজ নিয়ে ড্রেজার পাইপ উচ্ছেদ করার পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles