সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে থাইল্যান্ডে

টপ নিউজ ডেস্কঃ জানা গেছে, শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বৃহস্পতিবার (১১ আগস্ট) থাইল্যান্ডে পৌঁছেছেন বলে । থাইল্যান্ডের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ৮টার দিকে একটি প্রাইভেট জেটে করে ডন মুয়াং পৌঁছান তিনি আন্তর্জাতিক বিমানবন্দরে । শ্রীলঙ্কার এই সাবেক প্রেসিডেন্ট বিক্ষোভের মুখে দেশ ছেড়ে পালান । প্রথমে মালদ্বীপে তিনি যান। এরপর ভ্রমণ ভিসায় তিনি সিঙ্গাপুর যান ।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, বিমানবন্দরে পৌঁছার ৪০ মিনিট পর তার স্ত্রীসহ ত্যাগ করেন ওই এলাকা । ভ্রমণ ভিসায় থাইল্যান্ডে তিন মাস গোতাবায়া থাকতে পারবেন ।
এ বিষয়টি নিশ্চিত করে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা গত বুধবার বলেন, গোতাবায়া অস্থায়ীভাবে সফর করবেন থাইল্যান্ড । থাইল্যান্ডে অবস্থানকালে তিনি অন্য কোনো দেশে চেষ্টা করবেন স্থায়ী আশ্রয়লাভের। তবে থাইল্যান্ডে থাকাকালে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবেন না বলেও তিনি জানান । প্রায়ুথ চান-ওচা আরও বলেন, গোতাবায়ার সফরের মানবিক বিষয়টি ।

এদিকে, দেশটির পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদউইনাই বলেন, এখনো কূটনৈতিক পাসপোর্টধারী হওয়ায় গোতাবায়া থাইল্যান্ডে ৯০ দিন থাকতে পারবেন। গত ১৪ জুলাই ৭৩ বছর বয়সী গোতাবায়া রাজাপাকসে মালদ্বীপ থেকে সৌদি আরবের একটি ফ্লাইটে চাঙ্গি বিমানবন্দরে নামার পর তাকে দেওয়া হয় ১৪ দিনের ভিজিট পাস । পরবর্তীতে এর মেয়াদ আরও দুই সপ্তাহ অর্থাৎ বাড়ানো হয় ১৪ দিন ।

সম্পাদনায়ঃপূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles