সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

সঞ্চয়ী হওয়ার আহবান জানান: প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক সমরাস্ত্র পরিচালনায় সেনাবাহিনীকে দক্ষ ও অভিজ্ঞ করে গড়ে তোলা হচ্ছে। তবে বাংলাদেশ কোন যুদ্ধ চায় না সবসময় শান্তির পক্ষে। প্রাকৃতিক দুর্যোগ এবং মনুষ্য সৃষ্ট দুর্যোগ মোকাবেলা করে সরকার দেশকে এগিয়ে নেওয়ার কাজ করছে বলেও তিনি জানান । আজ (বৃহস্পতিবার) আলাদা অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বলেন ।

সাভার সেনানিবাসের সিএমপিসি অ্যান্ড এস প্যারেড গ্রাউন্ডে সেনাবাহিনীর ৭১ মেকানাইজড ব্রিগেড ও মেকানাইজড ইউনিট সমূহের পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবন থেকে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের পর সেনাবাহিনীতে অনেক ক্যু হয়েছে। আওয়ামী লীগ সরকারে আসার পর প্রথম এর প্রতিবাদ করেছে। দেশের সেনাবাহিনী আন্তর্জাতিক পরিমণ্ডলের সাথে যাতে তাল মিলিয়ে চলতে পারে সেভাবে গড়ে তোলা হচ্ছে ।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস সেনাবাহিনীর সকল সদস্য মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে নেতৃত্বের প্রতি অবিচল আস্থা ও পরিপূর্ণ অনুগত থেকে কঠোর অনুশীলন, পেশাগত দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সমন্বয়ে নিষ্ঠার সাথে কাজ করে যাবেন দেশের সেবায় ।’

বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষাসহ জাতীয় যে কোন প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকবে বলে প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন । বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার বরাত দিয়ে প্রধানমন্ত্রীর শঙ্কা প্রকাশ করে বলেন, ২০২৩ হবে দুর্ভিক্ষের বছর। তাই বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে এ জন্য সবাইকে সঞ্চয়ী হওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles