সর্বশেষ

16.5 C
Rajshahi
সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

- Advertisement -

টপ নিউজ ডেস্কঃ বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে একটি লঘুচাপ । এতে গভীর সঞ্চালনশীল মেঘ (বজ্র মেঘ) সৃষ্টি হওয়ায় উপকূলীয় এলাকায় আশঙ্কায় রয়েছে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার । এজন্য সমুদ্রবন্দরগুলোকে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে ।

লঘুচাপের প্রভাবে আপাতত দক্ষিণাঞ্চলে বৃষ্টি ও ঝোড়ো হওয়া বাড়তে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন । অন্যদিকে, বৃষ্টির প্রবণতা কমে যাওয়ায় দেশের ৪ জেলা ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও আবহাওয়া বিভাগ জানিয়েছে । আবহাওয়া বিভাগ জানিয়েছে, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বেশিরভাগ অঞ্চলই বৃষ্টিহীন ছিল। এ সময় সবচেয়ে বেশি ৬০ মিলিমিটার খুলনায় বৃষ্টি হয়েছে । ঢাকায় বৃষ্টি হয়েছে ১ মিলিমিটার । গরম বাড়ছে বৃষ্টি কমে যাওয়ায় । বৃহস্পতিবারও (৮ সেপ্টেম্বর) দেশের অন্যান্য অঞ্চলের মতো ভ্যাপসা গরমে রাজধানীবাসী কষ্ট পাচ্ছেন ।

- - Advertisement - -

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানান, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হয়েছে একটি লঘুচাপ । এটি হতে পারে আরও ঘনীভূত । মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র রয়েছে দুর্বল থেকে মাঝারি অবস্থায় ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

- Advertisement -

Related Articles

আপনার মন্তব্য

Latest Articles