সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

সাংবাদিক হেনস্থা: ছবি ভাইরাল

টপ নিউজ ডেস্কঃ ভারতে একজন ইউটিউবার ও সাংবাদিক এবং কয়েকজন থিয়েটার কর্মীর অন্তর্বাস পরা একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিটি ভারতের মধ্যপ্রদেশের একটি থানায় তোলা হয়েছে।  

ছবিতে যে ভাইরাল হওয়া সাংবাদিক ও ইউটিউবার রয়েছেন তার অভিযোগ, স্থানীয় বিজেপি এমএলএ-এর বিরুদ্ধে বিক্ষোভের খবর সংগ্রহ করতে যাওয়ায় পুলিশ তাকে থানায় ধরে নিয়ে যায়, মারধর করে এবং জামাকাপড় খুলে কেবল অন্তর্বাস পরিয়ে রাখে।

ভারতের মধ্যপ্রদেশের সিধি জেলায় এই ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। নীরজ কুন্ডার নামে এক থিয়েটার কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে এই বিক্ষোভের করা হয়েছিল। তার বিরুদ্ধে অভিযোগ ভুয়া ফেসবুক প্রোফাইল ব্যবহার করে তিনি সেখানকার বিজেপি বিধায়ক কেদারনাথ শুক্লা এবং তার ছেলে গুরুদত্ত শুক্লার বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছেন।   

সাংবাদিক কনিষ্ক তিওয়ারি বলেন, তিনি এবং তার ক্যামেরা পারসনকে গ্রেপ্তার করা হয়। কেন এমএলএ-এর বিরুদ্ধে সংবাদ করা হচ্ছে-পুলিশ তাকে জিজ্ঞাসা করে। তাদের বিরুদ্ধে জনগণের শান্তি বিনষ্টসহ কয়েকটি ধারায় অভিযোগ আনা হয়েছে।

কনিষ্ক তিওয়ারি আরো বলেন, আমি সিধি জেলার বাসিন্দা এবং সাংবাদিক। গত শনিবার আমাকে জোর করে থানায় নিয়ে মারধর করা হয়। ছবিতে যাদের দেখা যাচ্ছে, এপ্রিলের ২ তারিখ রাত ৮টায় তাদের গ্রেপ্তার করা হয় ও পরেরদিন ৩ তারিখ সন্ধ্যা ৬টায় মুক্তি দেওয়া হয়। 

তিওয়ারির অভিযোগ করছেন, থানার দায়িত্বরত কর্মকর্তাই ছবিটি তোলেন। এবং তিনি বলেন, আমাদের হুমকি দেওয়া হয়, আমরা যদি খবরটি প্রচার করি তবে আমাদের নগ্ন করে শহরের রাস্তায় ঘোরানো হবে এবং এই ছবিটি পুলিশরাই ভাইরাল করেছে। এটা অবশ্যই মানবাধিকার লঙ্ঘন। 

পুলিশ জানিয়েছে, কনিষ্ক তিওয়ারির বিরুদ্ধে আগের মামলা ছিল। ভাইরাল হওয়ার ছবি ঘটনায় পুলিশ বলেছে, তদন্ত করে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।  

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

সূত্র : এনডিটিভি

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles