সর্বশেষ

36.7 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

সারাদেশে ২০ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে নতুন আঙ্গিকে টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম

শিরাজী ফেরদৌস ইমনঃ আগামী ২০ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে টিসিবির নতুন আঙ্গিকে নিম্ন আয়ের জনগণের মধ্যে সুলভ মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম।

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টিসিবি এই কার্যক্রম গ্রহণ করেছে। দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১ কোটি নিম্ন আয়ের মানুষকে রেশন কার্ডের মাধ্যমে ন্যায্য মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করার জন্য টিসিবিকে নির্দেশনা দিয়েছেন। প্রথম পর্যায়ে টিসিবির এই পণ্য বিক্রয় কার্যক্রম চলবে আগামি ২০ মার্চ থেকে শুরু হয়ে ৩০ মার্চ পর্যন্ত।

এ সময় পুরো দেশের মোট ১ কোটি নিম্ন আয়ের জনগোষ্ঠী ন্যায্য মূল্যের পণ্য পাবে বলে টিসিবি সূত্রে জানা গেছে। ইতোপূর্বে বিভিন্ন সময় ট্র্যাকে করে বিভিন্ন স্থানে টিসিবির পণ্য বিক্রয় করা হলেও এবারে ভিন্ন প্রক্রিয়ায় রেশনিং কার্ডের মাধ্যমে পণ্য বিক্রয় কার্যক্রমটি পরিচালিত হবে। নগর থেকে গ্রামাঞ্চল পর্যন্ত নিম্ন আয়ের কারা কার্ড পাওয়ার যোগ্য সেটি নির্বাচনের জন্য জেলা প্রশাসনের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের দায়িত্ব দেয়া হয়েছে।

টি.সি.বি রাজশাহী অফিস সূত্রে জানা গেছে নগরীর মধ্যে ৫৫ হাজার এবং নগরীর বাইরে উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আরো ১ লক্ষ ৪৪ হাজার ১৪০ টিসহ মোট ১লক্ষ ৯৯ হাজার ১৪০ টি রেশনিং কার্ডধারী নিম্ন আয়ের মানুষ এই ন্যায্য মূল্যের পণ্য পেতে যাচ্ছেন। কোন দিন কোন এলাকার কার্ডধারী জনগণ ন্যায্য মূল্যের পণ্য পাবেন তা ওই এলাকার জনপ্রতিনিধিরা নিজ দায়িত্বে জানিয়ে দেবেন।

সূত্রমতে টিসিবি’র নতুন আঙ্গিকে ১ম পর্যায়ের এই পণ্য বিক্রয় কার্যক্রম ২০ মার্চ থেকে শুরু হয়ে চলবে ৩০ মার্চ পর্যন্ত আর দ্বিতীয় পর্যায়ের পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হবে ৩ এপ্রিল থেকে। ইতোমধ্যেই নগরী ও নগরীর বাইরের উপজেলা ও গ্রাম পর্যায়ে সুষ্ঠু ও সুন্দরভাবে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমটি পরিচালনার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং পুরো কার্যক্রমটি মনিটরিং এর দায়িত্ব দেয়া হয়েছে জেলা প্রশাসন কে বলে রাজশাহী টিসিবি অফিস সূত্রে জানা গেছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles