সীতাকুন্ড ট্যাজেডি : বাড়লো মৃতের সংখ্যা

0
33
সীতাকুন্ড ট্যাজেডি : বাড়লো মৃতের সংখ্যা
সংগৃহীত

টপ নিউজ ডেস্কঃ সীতাকুণ্ডের বিএম ডিপো বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনায় আরো একজনের দেহের অংশবিশেষ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে পুলিশ জানিয়েছে, এই অংশবিশেষকে একজন মৃত হিসেবেই ধরে হিসেব করা হচ্ছে। এ নিয়ে ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত মোট ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক।

আজ (১৩ জুন) তদন্ত কর্মকর্তা ও সীতাকুণ্ড থানার পরিদর্শক সুমন বণিক বলেন, বিএম ডিপো থেকে আমরা একজনের দেহাবশেষ পেয়েছি। যা পেয়েছি সেটি পায়ের পোড়া একটি হাড়। ঘটনাস্থলের পূর্বদিকের ভেঙ্গে পড়া একটি শেডের নিচ থেকে দেহাবশেষটি পাওয়া গেছে।
 
তিনি আরো বলেন, আমরা এটিকে আলাদাভাবেই একজনের মৃত্যু হিসেবে ধরেছি। তবে ডিএনএ টেস্ট করলেই পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।
   
গত ৫ জুন (শনিবার) রাত প্রায় সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল নামক এলাকায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। অতঃপর আগুন লাগার ঘণ্টাখানেকের মধ্যে ভয়ঙ্কর এক বিস্ফোরণ ঘটে সেখানে। এতেই আগুন ছড়িয়ে পড়ে ডিপোটির বিভিন্ন জায়গায়।

এ ঘটনায় প্রথম দুই দিনে দমকলকর্মীসহ ৪১ জন মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় ও ডিপোতে পাওয়া দেহাবশেষ নিয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯ জন। দুর্ঘটনায় আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য