সর্বশেষ

36.7 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

সোনার বাংলার ঈদযাত্রা বাতিল: বিকল্প উপায়ে উপায়ে যাবেন যাত্রীরা

টপ নিউজ ডেক্স: ঈদ উপলক্ষ্যে ট্রেনে ঈদযাত্রা শুরু হয়েছে। তবে শুরুর দিনই দুর্ঘটনার শিকার হওয়ায় বাতিল করা হয়েছে ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসের যাত্রা। তবে ঈদে ঘরমুখী যাত্রীদের অসুবিধার কথা বিবেচনায় বাতিল হওয়া ট্রেনটি ১৯ এপ্রিল ঢাকা স্টেশন থেকে ছেড়ে যাবে নতুন রেক প্রস্তুত করে সকাল ৮টায়।

সোমবার (১৭ এপ্রিল) বাংলাদেশ রেলওয়ের বাণিজ্যিক বিভাগীয় কর্মকর্তারা শাহ আলম শিশির এ বিষয়ে বলেন, কুমিল্লায় দুর্ঘটনাজনিত কারণে বাতিল করা হয়েছে এই যাত্রা। তবে যারা এই ট্রেনের টিকিট কিনেছেন বিকল্প উপায়ে তাদের যাত্রা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন, সোমবার চট্টগ্রামগামী সকাল ৭টায় সোনার বাংলা এক্সপ্রেস বাতিল করায় ৭টা ৪৫ মিনিটে যে মহানগর প্রভাতী এক্সপ্রেস রয়েছে দুটি কোচ সংযোজন করা হয়েছে তার সঙ্গে। এছাড়াও অনলাইনে যারা ট্রেনের টিকিট কেটেছেন যদি রিফান্ড চান তারা তবে  সেটাও দেয়া হচ্ছে তাদেরকে। যদি যাত্রী বেশি হয় তবে আমাদের পরিকল্পনা আছে একটা স্পেশাল ট্রেন দিতে পারি আগামী ১৯ এপ্রিল।

প্রসঙ্গত, রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে হাসানপুর স্টেশনে একটি কনটেইনারবাহী মেইল ট্রেনকে সোনার বাংলা ট্রেনটি পেছন থেকে ধাক্কা দেয়। এতে চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনারবাংলা এক্সপ্রেসের লাইনচ্যুত হয় ছয়টি বগি। এ ঘটনায় আহত হয় কমপক্ষে ৫০ জন। দুর্ঘটনার তিন ঘণ্টা পর ডাবল লাইন দিয়ে ঢাকা-চট্টগ্রাম রুটে ফের চালু করা হয় ট্রেন চলাচল।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles