সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

সৌদিতে ইরানের হামলার আশঙ্কা, মিত্রদের সতর্কতা

টপ নিউজ ডেস্কঃ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সৌদি আরবের বিভিন্ন স্থাপনা এবং ইরাকের ইরবিলে ইরান হামলা চালাতে পারে বলে মার্কিন কর্মকর্তাদের সতর্ক করে দিয়েছে রিয়াদ। সৌদি আরবের এই হামলার আশঙ্কার পর সংশ্লিষ্ট দেশগুলোর কর্তৃপক্ষ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে সৌদি, যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশের সেনাবাহিনীকে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দিয়েছে।

আজ বুধবার (২ নভেম্বর) এই তথ্য জানানো হয়েছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রতিবেদনেটিতে বলা হয়েছে, ইরানজুড়ে গত কয়েক সপ্তাহ ধরে হিজাববিরোধী যে বিক্ষোভ চলছে, তা থেকে মনোযোগ অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার লক্ষ্যে তেহরান হামলা চালাতে পারে সৌদি আরবে।

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের একজন কর্মকর্তার সাথে ওয়াল স্ট্রিট জার্নাল কথা বলেছে। ওই কর্মকর্তা বলেছেন, যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন হুমকির মাত্রা নিয়ে এবং সৌদি আরবের কর্মকর্তাদের সাথে মার্কিন কর্মকর্তারা এই বিষয়টি নিয়ে আলোচনা করছেন।

তবে হোয়াইট হাউসের ওই কর্মকর্তা সৌদি আরবের কর্মকর্তাদের পাঠানো গোয়েন্দা তথ্যের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য সরবরাহ করেননি। মধ্যপ্রাচ্যে অব্স্থানরত সৌদি আরব, যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশের সেনাবাহিনী গোয়েন্দা তথ্য পাওয়ার পর উচ্চ সতর্কতা জারি করেছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles