সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

স্পিকারের হাতে বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগপত্র

টপ নিউজ ডেস্কঃ বিএনপির সাতজন সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে। আজ রবিবার (১১ ডিসেম্বর) জাতীয় সংসদ সচিবালয়ে সশরীরে উপস্থিত হয়ে পাঁচজন এবং দুইজনের পক্ষে এই পদত্যাগপত্র। সাতজনের পদত্যাগপত্র পাওয়ার কথা নিশ্চিত করলেও স্পিকার জানিয়েছেন একজনের পদত্যাগপত্র গ্রহণ করা হবে না।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা সশরীরে পদত্যাগপত্র দেন।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুন অর রশিদ বিদেশে থাকায় এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য আবদুস সাত্তার অসুস্থতার কারণে সশরীরে উপস্থিত ছিলেন না। ইনাদের মধ্যে আবদুস সাত্তারের স্বাক্ষর সংসদের হাজিরা খাতার সঙ্গে মিলিয়ে তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়। আর ইমেইলের মাধ্যমে পদত্যাগপত্রের সাথে হারুন অর রশিদ স্ক্যান করে স্বাক্ষর পাঠানোয় তা গ্রহণ করা হয়নি।

সংবিধানের সংশ্লিষ্ট ধারা উল্লেখ করে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, সশরীরে এসে পদত্যাগপত্র জমা দিতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। পদত্যাগপত্র নিয়ে যে পাঁচজন এসেছেন তাদের আসন শূন্য হয়ে গেছে। সই যাচাই করা হবে বাকি দুটি আবেদনের এবং তারাই কি পদত্যাগপত্র পাঠিয়েছেন, তা খোঁজ নেবে সংসদ সচিবালয়। তবে ইমেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন হারুনুর রশীদ, তাঁর সই স্ক্যান করে বসানো হয়েছে। এটা গ্রহণ করা হবে না, আবার পদত্যাগপত্র দিতে হবে তাকে। তিনি জানান, সংসদ সচিবালয় সংশ্লিষ্ট আসনগুলো শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করবে।

আইন অনুযায়ী পদত্যাগপত্র ই-মেইলে পাঠালে তা আমলযোগ্য হওয়ার সুযোগ নেই। কার্যপ্রণালি বিধি অনুযায়ী, পদত্যাগপত্র জমা দিতে হবে নিজের হাতে লিখিতভাবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles