সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

‘হাওয়া’ বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ইউএস টপচার্টে

টপ নিউজ ডেস্কঃ গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ প্রথম সিনেমা । দেশ মাতিয়ে ছবিটি ২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল উত্তর আমেরিকায় । প্রথম সপ্তাহে কানাডার ১৩টি এবং যুক্তরাষ্ট্রের ৭৩টিসহ মোট ৮৬ হলে সিনেমাটি মুক্তি পায় । দ্বিতীয় সপ্তাহেও বেশ কিছু থিয়েটারে গুনছে মুক্তির দিন ।

জানা গেছে, মুক্তির প্রথম চারদিনে (লেবার ডে লং উইকেন্ড-এ) ইউএস টপচার্টে ‘হাওয়া’ চলে এসেছে । এটিই বাংলাদেশের কোনো সিনেমার প্রথম প্রবেশের ঘটনা ইউএস টপ চার্টে । সিনেমাটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব নিশ্চিত করেছেন বিষয়টি । বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে নিজের ফেসবুক প্রোফাইল ও স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের পেজে তিনি এসব তথ্য জানান ।

সজীব বলেন, কানাডা ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের সিনেমার দর্শকদের আগ্রহে বক্স অফিসে একটি ঘূর্ণিঝড়ের সংকেত আমরা দেখেছিলাম । সে ঝড় যে এত বড় হবে তা ছিল আমাদের কল্পনারও বাইরে। এই আনন্দের ক্ষণে আমি অভিনন্দন জানাই প্রথমেই টিম ‘হাওয়া’ এবং টিম ‘স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ’কে । সেই সঙ্গে কৃতজ্ঞতা জানাই উত্তর আমেরিকার দর্শকদের প্রতি ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles