সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

১০ ডিসেম্বর প্রিয় তারিখ বিএনপির:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বেগম খালেদা জিয়া ১৯৯৬ সালে জনগণের ভোট চুরি করে এসেছিলেন ক্ষমতায় । এর প্রতিবাদে আন্দোলন করেছিল বাংলাদেশের মানুষ । আন্দোলনের মুখে দেড় মাসের মধ্যে ক্ষমতা থেকে বাধ্য হয়েছিলেন নামতে ।

জনগণের ভোট চুরি করলে তা মেনে নেয় না বাংলাদেশের মানুষ । কিন্তু বিএনপি পছন্দ করে না গণতান্ত্রিক ধারা । আজ গণতান্ত্রিক ধারা আছে বলেই এগিয়ে যাচ্ছে দেশ ।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি ।

প্রধানমন্ত্রী বলেন, ১০ ডিসেম্বর প্রিয় তারিখ বিএনপির । এই ১০ ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যার পরিকল্পনা করেছিল পাকিস্তানিরা ।

তিনি বলেন, চট্টগ্রামের কথা সবসময় আমার মনে পড়ে। বাবা জেল থেকে বের হলেই নিয়ে আসতেন চট্টগ্রামে । করোনার কারণে দীর্ঘ সময় আসতে পারেনি হাজির হয়েছি তাই আজ । এই লালদিঘীর সামনে ১৯৮৮ সালে ২৪ জানুয়ারি আমাকে গুলি করা হয় হত্যা করতে । এ ঘটনার সঙ্গে খালেদা জিয়াও জড়িত ছিলেন। সেই হত্যাকারী প্রমোশন দেওয়া হয় পুলিশ অফিসারকে । বেশি দিন আগের কথা নয়, ২০০১ নির্বাচনে পর এই চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধরা রেহাই পায়নি কেউ , তাদের (বিএনপি) অত্যাচার থেকে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles