৪ জুলাই পর্যন্ত চলবে বাজেট অধিবেশন

0
57

টপ নিউজ ডেস্কঃ শুরু হয়েছে জাতীয় সংসদের বাজেট অধিবেশন । রোববার (৫ জুন) বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় সংসদের বৈঠক । এসময় যোগ দেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা । এছাড়া করোনার ধকল কাটিয়ে দীর্ঘ দুই বছর পর বেশি সংখ্যক এমপি যোগ ‍দিয়েছেন আজকের অধিবেশনে । তবে বিদেশে চিকিৎসারত থাকায় অনুপস্থিত রয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ ।

অধিবেশন শুরুর আগে বৈঠক অনুষ্ঠিত হয় সংসদের কার্যউপদেষ্টা । বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী ৪ জুলাই পর্যন্ত চলবে এ অধিবেশন । তবে স্পিকার চাইলে বাড়াতে বা কমাতে পারবেন সংসদের অধিবেশন ।

সংসদের শুরুতেই কোরআন তেলওয়াতের পর করা হয় সভাপতিমণ্ডলী মনোনয়ন । তারা স্পিকার বা ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদের বৈঠক পরিচালনা করবেন জ্যেষ্ঠতার ভিত্তিতে । সদস্যরা হলেন শামসুল হক টুকু (পাবনা-১), মুহিবুর রহমান মানিক (সুনামগঞ্জ-৫), এ বি তাজুল ইসলাম (ব্রাহ্মণবাড়িয়া-৬), মুজিবুল হক চুন্নু (কিশোরগঞ্জ-৩) ও শামীমা আকতার খানম (মহিলা আসন-২১)।।

এটি ১৮তম অধিবেশন চলমান জাতীয় সংসদের । গত ১৮ মে (বুধবার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আহ্বান করেন এ অধিবেশন । চলমান এ অধিবেশনের পঞ্চম কার্যদিবস বৃহস্পতিবার (৯ জুন) জাতীয় সংসদে উপস্থাপন করা হবে ২০২২-২৩ অর্থবছরের বাজেট ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য