সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

৫৪ বছর পর জন্ম দিলেন প্রথম সন্তান

টপ নিউজ ডেস্কঃ বিয়ের ৫৪ বছর পর সত্তরোর্ধ্ব দম্পতি জন্ম দিলেন প্রথম সন্তানের। ৭৫ বছর বয়সী গোপীচাঁদ সিং এবং ৭০ বছর বয়সী চন্দ্রাবতী দেবী আইভিএফ পদ্ধতিতে একটি পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। এই ঘটনা ঘটেছে ভারতের রাজস্থানে। সুস্থ আছেন ওই নারী এবং তার সন্তান।

ওই দম্পতি রাজস্থান ও হরিয়ানা সীমান্তের ঝুনঝুনুর বাসিন্দা। গোপীচাঁদ সিং ভারতীয় সেনাবাহিনীতে সৈনিক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বহু বছর চেষ্টার পরেও তাদের কোনো সন্তান হয়নি। কয়েক বছর আগে আইভিএফ পদ্ধতির মাধ্যমে সন্তান নেওয়ার সিদ্ধান্ত নেন। তারা দেড় বছর আগে আলওয়ারের একটি ফার্টিলিটি ক্লিনিকে আসেন। এর আগে কয়েকবার আইভিএফ পদ্ধতিতে সন্তানধারণের চেষ্টা করলেও তারা সফল হননি।

পরিশেষে তৃতীয় বারের চেষ্টায় নয় মাস আগে গর্ভধারণে সক্ষম হন চন্দ্রাবতী। তবে অন্তঃসত্ত্বা হলেও শেষ পর্যন্ত মা হতে পারবেন কি না তা নিয়ে চিকিৎসকরা নিশ্চিত ছিলেন না। চিকিৎসকদের তার বয়স নিয়েই আশঙ্কা ছিল। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত সন্তান প্রসবে সক্ষম হয়েছেন তিনি এবং একটি সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন।

চমৎকার এই ঘটনার সৃষ্টি হলেও ভবিষ্যতে এই বয়সে আইভিএফ পদ্ধতিতে সন্তানধারণের সম্ভাবনা কম ভারতে। কারণ ইতোমধ্যেই এ বিষয়ে ভারতীয় সংসদে আইন পাস হয়েছে। তাতে বলা হয়েছে, ৫০ বছর পেরিয়ে গেলে আইভিএফ পদ্ধতিতে আর সন্তান নেওয়া যাবে না। নতুন আইন কার্যকর হয়েছে ২০২২ সালের জুন মাস থেকে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles