সর্বশেষ

29.2 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

৮ ডিসেম্বর শুরু হবে একাদশে ভর্তির আবেদন

টপ নিউজ ডেস্কঃ আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে নতুন শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তি প্রক্রিয়া। তবে এর আগে আগামী ১ ডিসেম্বর ভর্তির খুঁটিনাটি চূড়ান্ত করা হবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে আয়োজিত এক বৈঠকে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষাবোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

গত ২৮ নভেম্বর (সোমবার) ফল প্রকাশ হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষার। এর পর থেকেই জানা গেছে, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি কলেজের একাদশ শ্রেণির ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু করতে চায়। কমিটির পক্ষ থেকে এরই মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে একাদশে ভর্তি কার্যক্রমের সম্ভাব্য সময়-সূচিসহ খসড়া নীতিমালা প্রস্তুত করে।

খসড়া অনুযায়ী- একাদশে ভর্তিতে অনলাইনে আবেদন শুরু হবে আগামী ৮ ডিসেম্বর থেকে, যা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। আর ৩১ ডিসেম্বর রাত ৮ টায় প্রকাশ করা হবে প্রথম পর্যায়ে নির্বাচিতদের ফল। এরপর ২য় ও ৩য় পর্যায়ের ফল প্রকাশের পর ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে ২২ থেকে ২৭ জানুয়ারির মধ্যে এবং ভর্তি কার্যক্রম শেষে কলেজগুলোতে ক্লাশ শুরু হবে ১ ফেব্রুয়ারি থেকে।

সম্ভাব্য সময়-সূচিসহ খসড়া নীতিমালা প্রস্তুতের তথ্য নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর এটিএম মোয়াজ্জেম হোসাইন। তিনি জানান, মন্ত্রণালয়ে এ সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হবে আগামী ১ ডিসেম্বর।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles