সর্বশেষ

36.4 C
Rajshahi
শনিবার, মে ৪, ২০২৪

অবশেষে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করল বিসিবি

টপ নিউজ ডেস্ক: অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করেছে। শুক্রবার (১১ আগস্ট) দুপুরে সাকিবকে অধিনায়ক হিসেবে এক বিবৃতিতে ঘোষণা করে। আসন্ন এশিয়া কাপ দিয়ে সাকিব আল হাসান নেতৃত্বের দায়িত্ব গ্রহণ করবেন।  ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেও বাংলাদেশ দল তার নেতৃত্বে খেলবে। আর আগে থেকেই তিনি নেতৃত্বে আছেন টেস্ট ও টি-টোয়েন্টির।

গত ৩ আগস্ট বিসিবির সঙ্গে বৈঠক শেষে স্বেচ্ছায় অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন তামিম সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনের গ্যারেজে সংবাদ সম্মেলনে। ইনজুরির কারণে তিনি খেলছেন না এশিয়া কাপও।

আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপের আগ-মুহূর্তে এসে বিসিবি কিছুটা হলেও বিপাকে পড়েছিল তামিমের এমন সিদ্ধান্তে। সেই সংকট নিরসনে বিসিবিকে বেশ বেগ পেতে হয়। তবে সপ্তাহ খানেকের মধ্যেই বিসিবি বেছে নেয় সাকিবকেই।

সাকিবের সঙ্গে উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ অধিনায়ক হওয়ার দৌড়ে ছিলেন। তবে সাকিব-লিটনের মধ্যে সবচেয়ে বেশি গুঞ্জন চলে।

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিব ছিলেন মাশরাফি বিন মর্তুজার সহ-অধিনায়ক। প্রথম টেস্টে মাশরাফি ইনজুরিতে পড়ায় ভারপ্রাপ্ত অধিনায়ক করা হয় সাকিবকে। সেটাই ছিল প্রথম অ্যাসাইনমেন্ট নেতা সাকিবের।

আবারও সাকিবের নেতৃত্বে প্রায় এক যুগ পর তিন ফরম্যাটে খেলবে বাংলাদেশ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles