সর্বশেষ

29.6 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪

অস্ট্রেলিয়া পাকিস্তানকে হারিয়ে সফর শেষ করল

টপ নিউজ ডেস্কঃ দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে পা রেখেছে অস্ট্রেলিয়া তাদের শুরুটা ভালোই হয়েছিল। জিতেছে টেস্ট সিরিজ। মাঝে ওয়ানডে সিরিজটা খুইয়ে বসেছিল দলটা। তবে টি-টোয়েন্টিতে ৩ উইকেটের জয় নিয়ে ভালোভাবেই সফরটা শেষ করেছে অস্ট্রেলিয়া।


মঙ্গলবার রাতে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে মাঠে নামে অস্ট্রেলিয়া। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ।


শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান অধিনায়ক বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান তাদের কল্যাণে দারুণ এক শুরুই পেয়ে যায়। উদ্বোধনী জুটিতে পাকিস্তানের যোগ হয় ৬৭ রান। অষ্টম ওভারে রিজওয়ান ১৯ বলে ২৩ রান করে ফেরেন সাজঘরে। এরপর ফখর জামান ব্যর্থ হলেও ইফতিখার আহমেদ এবং খুশদিল শাহদের নিয়ে পাকিস্তানকে বড় স্কোরের গড়ে দেয় বাবর। তিনি বিদায় নেয় ১৬তম ওভারে। ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৪৬ বলে ৬৬ রান।


এরপর খুশদিল শাহ’র ১৮ বলে ২৪ এবং শেষ দিকে উসমান কাদিরের ৬ বলে ১৮ রানের ঝোড়ো ইনিংসে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ১৬২ রানে।


জবাবে অস্ট্রেলিয়ার শুরুটা বেশ পোক্তই হয়। ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৬ ওভারেই তুলে ফেলে ৬৩ রান। ১০ ওভার পেরোতেই রানটা দাঁড়ায় ৯৫। ততক্ষণে ৩ উইকেট হারিয়ে বসে অজিরা। তবে অন্য প্রান্তে অ্যারন ফিঞ্চ লড়ে যাচ্ছিলেন একাই।


লাবুশেনের বিদায়ে উইকেটে আসা স্টয়নিস ৯ বলে ২৩ রান করে দলকে জয়ের পথে এগিয়ে দেন আরও এক ধাপ। তবে এরপরই ম্যাচে ফেরে উত্তেজনা। পরপর দুই ওভারে বিদায় নেয় স্টয়নিস ও গ্রিন। তবে এরপর বেন ম্যাকডরমট ১৯ বলে ২২ করে সঙ্গ দেন ফিঞ্চকে, যিনি ৪৫ বলে ৫৫ রান করে অস্ট্রেলিয়াকে ৩ উইকেটের জয় এনে দেয়।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles