সর্বশেষ

41.4 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

ইসরায়েলি বাহিনীর হামলা গাজার শরণার্থীদেরকে মিশরের দিকে ঠেলে দিতে পারে

টপ নিউজ ডেস্ক: অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বাহিনীর হামলা চলছেই। সপ্তাহখানেকের যুদ্ধ বিরতি চললেও গত শুক্রবার থেকে ইসরায়েলি হামলা আবারও শুরু হয়েছে। টানা দেড় মাসেরও বেশি সময় ধরে চলা আগ্রাসনে গাজা উপত্যকার ৬০ শতাংশের বেশি বাড়িঘর ও আবাসিক ইউনিট ধ্বংস করা হয়েছে ।

এমন পরিস্থিতিতে ইসরায়েলি বাহিনীর নতুন করে হামলা গাজার ১০ লাখ শরণার্থীকে মিশরের দিকে ঠেলে দিতে পারে। ফিলিস্তিনে নিযুক্ত জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনআরডব্লিউএ এই হুঁশিয়ারি করেছে ।

২ ডিসেম্বর রাতে এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনটিতে জানানো হয়েছে, দক্ষিণ গাজা উপত্যকায় ইসরায়েলের আক্রমণে ১০ লাখ ফিলিস্তিনি শরণার্থীকে মিশরীয় সীমান্তের দিকে ঠেলে দিতে পারে বলে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থার (ইউএনআরডব্লিউএ) প্রধান সতর্ক করেছেন। সংস্থাটি শনিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে একথা জানায়।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের সঙ্গে এক সাক্ষাৎকারে ইউএনআরডব্লিউএ কমিশনার-জেনারেল ফিলিপ লাজারিনি এসব কথা বলেন। লাজারিনি উদ্ধৃত করে ইউএনআরডব্লিউএ বলেছে, ‘যদি গাজা উপত্যকার দক্ষিণে যুদ্ধ হয়, তাহলে বিপুল সংখ্যক  ফিলিস্তিনি শরণার্থীদের আরও দক্ষিণে এবং সীমান্তের ওপারে পালিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সম্পাদনায়: মো: আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles