সর্বশেষ

29.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

এমবাপ্পের রিয়ালে না যাওয়ার অবদান ফরাসি প্রেসিডেন্টের

টপ নিউজ ডেক্সঃ গত প্রায় দুই সপ্তাহ হয়ে গেছে, রিয়াল মাদ্রিদকে প্রত্যাখ্যান করে ফ্রান্সের কারবা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে পিএসজিতেই থেকে যাওয়ার পাকা সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু সেই ঘটনার রেশ যেনো এখনো কাটছেই না। কারণে বা অকারণে অনেকেই প্রসঙ্গটি মাঝেমধ্যেই তুলছেন। এবার সেই প্রসঙ্গে আবার সামনে তুলে এনেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাঁখো নিজে। এক সংবাদ সম্মেলনে মাঁখো এমবাপ্পের পিএসজিতে থেকে যাওয়ার বিষয় নিয়ে কথা বলেছেন।

ফরাস প্রেসিডেন্ট যা বলেছেন সেই মর্মার্থ এ রকম—কিরিয়ানের পিএসজিতে থেকে যাওয়ায় ভূমিকা আছে তাঁর পরামর্শের। ফুটবলের বিষয়ক খবরের ওয়েবসাইট গোলডটকম সেই সময়ই একটি প্রতিবেদন করেছিল যে এমবাপ্পের রিয়াল না গিয়ে পিএসজিতে থেকে যাওয়ার পেছনে অবদান আছে ফরাসি প্রেসিডেন্টের। এবার প্রেসিডেন্ট মাঁখো নিজে থেকেই বললেন, ‘হ্যাঁ, এটা সত্য যে কিলিয়ান এমবাপ্পে ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে তার সঙ্গে আমার কথা হয়েছিল। আমি শুধু তাকে বলেছিলাম, ফ্রান্সে থেকে যাও।’ এমনিতেই অলিম্পিক মার্শেইয়ের সমর্থক আমিয়েঁতে জন্ম নেওয়া মাঁখো। তবে ফ্রেঞ্চ লিগ আঁ-র ভালোর জন্যই নাকি তিনি চেয়েছেন এমবাপ্পে প্যারিসের দল পিএসজিতে থেকে যান। মাঁখো বলেছেন, ‘আমি কখনোই কোনো দলবদলে হস্তক্ষেপ করি না। আর দশজন নাগরিকের মতোই আমি ভালো খেলা দেখতে চাই। আমিও ফুটবল ম্যাচে একটি দলকে সমর্থন করি। বিশেষ করে অলিম্পিক মার্শেইকে।

প্রসঙ্গত, অনেক দিন ধরেই এমবাপ্পেকে পাওয়ার দৌড়ে ছিল রিয়াল। এই গ্রীষ্মেই পিএসজির সঙ্গে আগের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল এমবাপ্পের। কিন্তু নতুন চুক্তি করছিলেন না তিনি। যেতে চেয়েছিলেন রিয়ালে। শেষ পর্যন্ত অবশ্য রিয়ালে না গিয়ে পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন এই ফরাসি তারকা।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles