সর্বশেষ

33.8 C
Rajshahi
রবিবার, মে ১৯, ২০২৪

ওয়াসার পানির সঙ্গে ডায়রিয়ার কোন সম্পৃক্ততা নেই, দাবি পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের

টপ নিউজ ডেস্কঃ ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান দাবি করেছেন ওয়াসার পানির সঙ্গে ডায়রিয়ার কোনো সম্পৃক্ততা নেই। মঙ্গলবার (৫ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন আয়োজিত ‘নগরবাসীর ওয়াসার সক্ষমতা’ শীর্ষক সংলাপে তিনি এই দাবি করেন।


গত কয়েক সপ্তাহ ধরে রাজধানীতে ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়ছে। আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআর,বি) হাসপাতালে প্রায় প্রতিদিন হাজারের বেশি রোগী ভর্তি হচ্ছেন। এই অবস্থায় গরম বেড়ে যাওয়ার পাশাপাশি ওয়াসার পানির মান নিয়ে প্রশ্ন তুলেছেন রাজধানীবাসী।


তাকসিম এ খান বলেছেন, আইসিডিডিআর,বির সঙ্গে আমাদের ঘনঘন যোগাযোগ আছে। তারা যখনই ডায়রিয়ার প্রকোপ বেড়ে যায় তখনই ১০টি এলাকার ঠিকানা আমাদের দেয়, আমরা সঙ্গে সঙ্গে ওইসব এলাকার পানি ল্যাবে টেস্ট করাই। ল্যাব টেস্টে আমরা কোনো ব্যাকটেরিয়া পাইনি। বিষয়টি সঙ্গে সঙ্গে আইসিডিডিআরবিকে জানিয়েছি।


তিনি আরও বলেন, পানিতে যদিওবা কোনো জীবাণু থাকে, সেটি যাতে মরে যায় বা ধ্বংস হয়ে যায় সেজন্য আমরা ক্লোরিন দিয়ে থাকি। অনেক সময় ক্লোরিন শেষ মাথা পর্যন্ত যায় না। কিন্তু আমরা ওই বিশেষ যায়গাগুলোতে ক্লোরিন বাড়িয়ে দিয়েছি। এই ডায়রিয়ার সঙ্গে আমাদের ল্যাব টেস্টের মাধ্যমে যা পেয়েছি, তাতে কোনো সম্পৃক্ততা সরাসরি নেই।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles