সর্বশেষ

39.3 C
Rajshahi
বুধবার, মে ১, ২০২৪

কিম জং উনের ছোট মেয়ের নামে দেশের কোনো মেয়ের নাম রাখা যাবে না

টপ নিউজ ডেস্কঃ এবার কিম জং উনের ছোট মেয়ের নামে যেন দেশের কোনো মেয়ের নাম না রাখা হয় উত্তর কোরিয়ার প্রশাসন এমন নির্দেশ জারি করেছে।

এমনকি, কারও যদি একই নাম থেকে থাকে, তাহলে খুব কম সময়ের মধ্যে তা পরিবর্তন করতে বলা হয়েছে। জানা যায় নাম কিমের ছোট মেয়ের নাম, জু আয়ে। তার বয়স ধারণা করা হচ্ছে ৯ থেকে ১০ বছর বলে । খুব আদরের মেয়ের প্রতি ভালোবাসা প্রকাশেই সরকারকে এমন সিদ্ধান্ত নিতে বলেন কিম।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ফক্স নিউজ জানায়, এরই মধ্যে স্থানীয় সরকার জু আই নামের নারীদের জন্মসনদ সংশোধনের আদেশ দিয়েছে। এমনকি, বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) জন্মসনদসহ সব কাগজপত্রে নাম পরিবর্তনের জন্য একই নামে নিবন্ধিত নারীদের নিরাপত্তা মন্ত্রণালয়ে ডেকে আনা হয়।

জানা যায়, জিওংজু শহরের ১২ বছর বয়সী এক বালিকার নাম ছিল জু আই। বৃহস্পতিবার তার মা-বাবাকে সন্তানে জন্মসনদ পরিবর্তন করার জন্য নিরাপত্তা মন্ত্রণালয়ে যেতে বলা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে ফক্স নিউজ বলে, উত্তর কোরিয়া সরকার এক সপ্তাহের মধ্যে সব জন্মসনদ থেকে নামটি পরিবর্তন করার উদ্যোগ নিয়েছে। তাছাড়া জু আই নামটিকে এখন দেশটির ‘সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন’ ব্যক্তির জন্য সংরক্ষিত ঘোষণা করা হয়েছে।

জু আই সম্প্রতি উত্তর কোরিয়ার সামরিক কুচকাওয়াজের সময় বাবার সঙ্গে জনসম্মুখে উপস্থিত হয়েছিল। গত বছরের শেষদিকে আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের সময়ও কিম জং উনের সঙ্গে দেখা যায় তাকে। ধারণা করা হচ্ছে, নিজের ছোটমেয়েকে যোগ্য উত্তরসূরি হিসেবে প্রস্তুত করছেন কিম।

সম্পাদনায়ঃপূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles