সর্বশেষ

38 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪

চারদিক থেকে সুসংবাদ আসছে: জয়া আহসান

টপ নিউজ ডেস্ক: জয়া আহসান দুই বাংলায় সমান জনপ্রিয় অভিনেত্রী।কলকাতায় চলছে তার অভিনীত সিনেমা ‘দশম অবতার’। ছবির প্রচারের জন্য সেখানেই অবস্থান করছেন এই অভিনেত্রী।  বিদেশে থাকলেও দেশে থেকে পেয়েছেন সুসংবাদ। অর্থাৎ ২০২২ সালের যৌথভাবে শ্রেষ্ট অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন এই অভিনেত্রী।  এ নিয়ে মোট পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠতে যাচ্ছে জয়ার ঘরে।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি সমকালকে জানান, ‘প্রত্যেকটি পুরস্কার আনন্দের, ভালো কাজের প্রাপ্তি। চারদিক থেকে সুসংবাদ আসছে  পুরস্কার ঘোষণার পর থেকে। দেশে থেকে বিদেশে থাকাকালীন পেয়েছেন সুসংবাদ।  তিনি ধন্যবাদ জানান ‘বিউটি সার্কাস’ টিমকে ।’

২০২২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হবে ২৭ ক্যাটাগরিতে । পুরস্কার বিজয়ীদের ঘোষণা করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে । এবার তিনি ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ হয়েছেন । পুরস্কার জিতেছেন রিকিতা নন্দিনী শিমুতার সঙ্গে যৌথভাবে ।

 চঞ্চল চৌধুরী ‘হাওয়া’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন ।সৈয়দা রুবাইয়াত হোসেন শিমু চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছেন । মোহাম্মদ নাসির উদ্দিন খান (‘পরান) পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন |

অভিনেতা খসরু (বীর মুক্তিযোদ্ধা কামরুল আলম খান খসরু) ও অভিনেত্রী রোজিনাকে (রওশন আর রোজিনা) আজীবন সম্মাননা দেওয়া হয়েছে ।এস. এম. কামরুল আহসানের ‘ঘরে ফেরা  শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পুরস্কার পেয়েছেন ।

ড. এ জে এম শফিউল আলম ভূইয়ার ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয় শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র হয়েছে ’।শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন সুভাশিষ ভৌমিক খল চরিত্রে দেশান্তর সিনেমার জন্য। আর অপারেশন সুন্দরবন চলচ্চিত্রের জন্যশ্রেষ্ঠ কৌতুক চরিত্রে পুরস্কার পেয়েছেন সাইফুল ইমাম (দিপু ইমাম)।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles