সর্বশেষ

27.2 C
Rajshahi
শনিবার, মে ৪, ২০২৪

নবনিযুক্ত হুইপরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন

টপ নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নেতৃত্বে নবনিযুক্ত হুইপরা সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন। আজ বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাস ভবন গণভবনে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তাকে। এ তথ্য জানানো হয়েছে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে।

অন্য হুইপরা হলেন— ইকবালুর রহিম (দিনাজপুর-৩ আসন), আবু সাঈদ আল মাহমুদ স্বপন (জয়পুরহাট-২ আসন), মো. নজরুল ইসলাম বাবু ( নারায়ণগঞ্জ-২ আসন), সাইমুম সরওয়ার কমল (কক্সবাজার-৩) এবং মাশরাফী বিন মুর্তজা (নড়াইল-২ আসন)।

সংসদ সচিবালয় গত মঙ্গলবার সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত ২টি আলাদা প্রজ্ঞাপনে জাতীয় সংসদের চিফ হুইপ ও হুইপ নিয়োগ দেয়।সংসদে সরকারি দলের মুখপাত্র হলেন চিফ হুইফ। কয়েকজন হুইপ থাকেন চিফ হুইপের সঙ্গে। সংসদ সদস্য তারা সবাই। সংসদে দলীয় শৃঙ্খলা রক্ষা করা চিফ হুইপ ও হুইপের প্রধান কাজ।

নিজ দলের সদস্যদের পার্লামেন্ট বা আইনসভায় নিয়মিত হাজির করার ব্যবস্থা করা, সংসদে কোনো বিল উত্থাপিত হলে দলীয় সব সদস্যরা যেন দলের পক্ষে ভোট দেন তা নিশ্চিত করা ইত্যাদি- এগুলোও হুইপের দায়িত্বের মধ্যেরয়েছে।

রাষ্ট্রীয় মর্যাদাক্রম অনুযায়ী, পূর্ণমন্ত্রীর পদমর্যাদা ভোগ করেন চিফ হুইপ। আর হুইপ প্রতিমন্ত্রীর পদমর্যাদা ভোগ করেন।

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles