সর্বশেষ

38.4 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

নির্ধারিত সময়ে নির্বাচন করতে আমরা বাধ্য : সিইসি

টপ নিউজ ডেস্কঃ নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন করতে আমরা সাংবিধানিকভাবে বাধ্য। এই বিষয়টা আমরা ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের স্পষ্ট করে বুঝিয়েছি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ বুধবার (২৯ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন। এর আগে, বিকেল ৩টায় ইইউ’র প্রতিনিধি দলের সঙ্গে নির্বাচন কমিশন বৈঠকে বসে।

আরো পড়ুন: শেষ হয়েছে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ইসির বৈঠক

বৈঠক শেষে সিইসি বলেন, ‘অ্যাম্বাসেডর চার্লস হোয়াইটলিসহ ইউরোপীয় ইউনিয়নের ৭টি দেশের রাষ্ট্রদূত এসেছিলেন। আমরা এটাকে বলি ইইউ ডেলিগেশন। আগেও তারা একাধিকবার এসেছেন। জানিয়েছেন তাদের একটা এক্সপার্ট ইলেকশন পর্যবেক্ষণ টিম আসবেন। চারজন ইতোমধ্যেই এসেছেন। তারা দীর্ঘ সময় ধরে জেনেছেন আমাদের প্রস্তুতি সম্পর্কে।

হাবিবুল আউয়াল বলেন, ‘আমরা তাদের জানিয়েছি, বিগত দুই সপ্তাহ ধরে আমাদের মাননীয় কমিশনাররা বাইরে বাইরে ঘুরেছেন এবং তারা বিষয়গুলো জনগণ ও প্রশাসনকে অবহিত করেছেন। যাতে করে প্রশাসন স্থানীয়ভাবে তাদের সব শক্তিকে সমন্বিত করে; যাতে নিশ্চিত হয় অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন। আমাদের বক্তব্যে তারা সন্তুষ্ট হয়েছেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles