সর্বশেষ

37.1 C
Rajshahi
রবিবার, মে ১৯, ২০২৪

নৌপরিবহন খাতের প্রস্তুতি কতটুকু নিরাপদ ঈদযাত্রা নিশ্চিতে !

টপ নিউজ ডেস্কঃ মহামারি করোনার কারণে ঈদ আনন্দ দুই বছর ভাটা পড়ে । ঈদ উদযাপনে সরকারি বিধিনিষেধ ও করোনা সংক্রমণের কারণে ছেদ পড়ে । ওই সময়ে ঘরমুখো মানুষের ভিড় থাকলেও ঈদ যাত্রায় অনেকেই শামিল হননি । তবে এবারের ভিন্ন চিত্র। সংক্রমণ কমে আসায় এখন করোনা মহামারি অনেকটাই নিয়ন্ত্রণে । দুই বছর পর অনেকটা স্বাভাবিক পরিস্থিতিতে মুসলমানরা উদযাপন করতে যাচ্ছেন তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর । তাই স্বাভাবিকভাবেই ঘরমুখো মানুষের ভিড় হতে পারে অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি । প্রিয়জনের সঙ্গে ঈদ করতে সড়ক, নৌ ও রেলপথে লাখ লাখ মানুষ রাজধানী ছাড়বে ।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে বাংলাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর । অতিরিক্ত যাত্রীর চাপের সম্ভাবনায় ঈদে ঘরে ফেরায় অনেকে দেখছেন ভোগান্তি ও দুর্ঘটনার শঙ্কা । এই শঙ্কা রয়েছে নৌপথেও। এখন চলছে কালবৈশাখীর মৌসুম। তাই সামনে আসছে- নৌপরিবহন খাতের প্রস্তুতি কতটুকু নিরাপদ ঈদযাত্রা নিশ্চিতে !

দীর্ঘ দুই বছর পর অনেকটা স্বাভাবিক পরিস্থিতিতে উদযাপিত হবে এবারের পবিত্র ঈদুল ফিতর । তাই স্বাভাবিকভাবেই ঘরমুখো মানুষের ভিড় অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা

ঢাকা নদীবন্দর (সদরঘাট) থেকে দেশের বিভিন্ন স্থানে লঞ্চ চলাচল করছে ৪৩টি রুটে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles