সর্বশেষ

27.2 C
Rajshahi
শনিবার, মে ৪, ২০২৪

পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত অন্তত ২০ জন

টপ নিউজ ডেস্ক: পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত হয়েছেন অন্তত ২০ জন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৫০ জনের বেশি যাত্রী। রোববার প্রদেশের নবাবশাহ শহরের সাহারা রেলওয়ে স্টেশনের কাছে এই ট্রেন দুর্ঘটনায়  ঘটেছে।

দেশটির সংবাদমাধ্যম বলছে, হাজারা এক্সপ্রেস ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাওয়ার পথে পড়েছে দুর্ঘটনার কবলে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে উদ্ধারকারী দল ও পুলিশ সদস্যদের।

জিও নিউজ বলছে, রোববার সকালের দিকে করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে অবস্থিত সাহারা রেলওয়ে স্টেশনের কাছে হাভেলিয়ানগামী হাজারা এক্সপ্রেসের লাইনচ্যুত হয়েছে প্রায় ১০টি বগি।

লাহোরে গণমাধ্যমের সাথে আলাপকালে দেশটির রেল ও বিমান চলাচল মন্ত্রী খাজা সাদ রফিক বলেছেন, এই দুর্ঘটনার বিষয়ে কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে। ট্রেনটি স্বাভাবিক গতিতে চলছিল বলে প্রাথমিক তদন্তে  দেখা গেছে। তিনি বলেন, ঘটনাস্থলে পৌঁছেছেন কর্মকর্তারা এবং সুক্কুর ও নবাবশাহ হাসপাতালে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

এদিকে ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক জানিয়েছেন সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ। এক বিবৃতিতে তিনি নবাবশাহ জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন আহতদের দ্রুত চিকিৎসা সহায়তা দেওয়ার।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles