সর্বশেষ

42.3 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

পোশাকশিল্পের জন্য নতুন পণ্য উৎপাদন ও বাজার খুঁজে বের করতে: প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ পরিবর্তিত বিশ্ব ব্যবস্থার সঙ্গে তাল মেলাতে বাংলাদেশের তৈরি পোশাকশিল্পের জন্য নতুন নতুন পণ্য উৎপাদন ও বাজার খুঁজে বের করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, যারা পোশাক এবং তা রপ্তানি নিয়ে কাজ করছেন তাদের খুঁজতে হবে নতুন বাজার। বিভিন্ন দেশের পছন্দ হয় ভিন্ন ভিন্ন । তা মাথায় রেখে তৈরি করতে হবে নতুন পণ্য।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় বস্ত্র দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান । প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় বস্ত্র দিবসের অনুষ্ঠানে যুক্ত হন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছয় জেলায় ছয়টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধন করেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে ।

আমাদের পুরোনো ঐতিহ্যের সঙ্গে নতুন চিন্তাধারার সম্মিলন ঘটানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এরই মধ্যে বেসরকারি খাতে দেশে একটি ফ্যাশন ডিজাইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। খুব গুরুত্বপূর্ণ ফ্যাশন ডিজাইন ।

কোন সময়ে কোন রং ও ডিজাইন ব্যবহার হবে, কোনটার চাহিদা বেশি- এটা একটা ঘূর্ণায়মান অবস্থা এবং প্রতিনিয়ত পরিবর্তনশীল। তাই এই পরিবর্তনশীলতার সঙ্গে চলতে হবে আমাদের তাল মিলিয়ে । তিনি বলেন, আমাদের পোশাকশিল্পের সঙ্গে যারা সংশ্লিষ্ট বা রপ্তানিকারক তাদের আমি অনুরোধ করবো, আপনাদের খুঁজে বের করতে হবে নতুন বাজার । নতুন নতুন পণ্য উৎপাদন করতে হবে। বিভিন্ন দেশে বিভিন্ন পোশাক ব্যবহার হয়ে থাকে, সেভাবে আমরা নতুন বাজার খুঁজে বের করতে পারি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles