সর্বশেষ

38.1 C
Rajshahi
মঙ্গলবার, মে ১৪, ২০২৪

বিশ্বকাপের সব টাকা ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের দেবেন রশিদ

টপ নিউজ ডেস্ক: আফগানিস্তান টালমাটাল ভূমিকম্পে। মৃতের সংখ্যা ইতোমধ্যে ছাড়িয়ে গেছে দুই হাজার। প্রতিদিনই হতাহতের সংখ্যা বাড়ছে। দেশবাসীর পাশে দেশের এই ক্রান্তিলগ্নে দাঁড়িয়েছেন আফগান লেগ স্পিনার রশিদ খান।

দেশের চরম বিপদের মাঝে এগিয়ে এসেছে জ্বালানি শক্তি হিসেবে ক্রিকেট। আফগান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা রশিদ খান উদ্যোগ নিয়েছেন ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে দেওয়া এক টুইটবার্তায় ঘোষণা দিয়েছেন রশিদ চলমান ওয়ানডে বিশ্বকাপের পুরো ম্যাচ ফি দান করে দেওয়ার ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে।

টুইটবার্তায় রশিদ লিখেছেন, ‘দুঃখ ভারাক্রান্ত মনে আমি জেনেছি পশ্চিম প্রদেশের ভূমিকম্পের মর্মান্তিক প্রভাবের খবর। আমি ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ফির পুরোটা দিচ্ছি ক্ষতিগ্রস্তদের সাহায্যে। যারা সাহায্য করতে চান শিগগিরই আমরা তাদের জন্য একটি তহবিল সংগ্রহের কর্মসূচি শুরু করব।’ 

গত ৭ অক্টোবর স্থানীয় সময় বেলা  ১১টার দিকে হেরাত প্রদেশের জিন্দা জান জেলায় ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। কয়েকবার কম্পনের ফলে ধ্বংসস্তূপে পরিণত হয় গোটা এলাকা। ধসে পড়েছে বহু স্থাপনা। মৃতের সংখ্যা ২ হাজার ৪৪৫ ছাড়িয়েছে। বহু পরিবার তাদের প্রিয়জনকে হারিয়েছে। সব মিলিয়ে আফগানিস্তানে বেশ টালমাটাল অবস্থা।

রশিদ খানের দেশের এই বিপদের সময়ে এমন মহৎ উদ্যোগ ব্যাপক প্রশংসার দাবি রাখে। বর্তমানে ভারতের মাটিতে অবস্থান করছেন রশিদরা বিশ্বকাপে অংশ নিতে। বাংলাদেশের কাছে প্রথম ম্যাচে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ শুরু করেছে আফগানিস্তান। তাদের পরবর্তী ম্যাচ আগামী ১১ অক্টোবর স্বাগতিক ভারতের বিপক্ষে। 

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles