সর্বশেষ

29.9 C
Rajshahi
বুধবার, মে ১, ২০২৪

বিশ্ব ক্রিকেট অঙ্গনে আজকের বাংলাদেশ

টপ নিউ ডেস্কঃসাউথ আফ্রিকা সিরিজঃ
আজ বিকেলে সুপার স্পোর্টস পার্ক, সেনচুরিওন-এ মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও সাউথ আফ্রিকা। এরই ধারাবাহিকতায় চলছে জোড়সোর অনুশীলন। প্রধান কোচ হিসেবে আগে থেকেই আছেন রাসেল ডমিঙ্গো, যোগ দিয়েছেন নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডও।

দক্ষিণ আফ্রিকার মাটিতে খেলা হওয়ায় এই দুই দক্ষিণ আফ্রিকানের চেয়ে বেশি কিছু হয়তো প্রয়োজন ছিল না। কিন্তু এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য পাওয়ার হিটিং কোচ হিসেবে যোগ দিয়েছেন আরেক প্রোটিয়া এল বি মরকেল।

সাথে সাথে প্রধান কোচ ডমিঙ্গো বাংলাদেশ দলকে দিলেন বাড়তি এক উপহার। বাংলাদেশ দলের সঙ্গে কথা বলার জন্য নিমন্ত্রণ করেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সকে। এ সময় এবি ডি ভিলিয়ার্স বাংলাদেশ দলের সাথে তার নিজ ক্যারিয়ারের নানা অভিজ্ঞতা ভাগাভাগি করে নিয়েছেন। এরপর দক্ষিণ আফ্রিকার পিচিং কন্ডিশনে কীভাবে খেলতে হবে, এ ব্যাপারে ডি ভিলিয়ার্স বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন।

টিম ম্যানেজমেন্টের এক সূত্র জানিয়েছেন, বিশ্ব ক্রিকেটের প্রথম ‘৩৬০ ডিগ্রি’ ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সের সঙ্গে বৈঠক ক্রিকেটারদের জন্য খুবই কার্যকর ছিল

নারী ক্রিকেটঃ
অপরদিকে বেওভালে বাংলাদেশ নারী দল ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে ১৪০ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে। কিন্তু শেষমেষ জয়ের মুখ দেখাতে পারেননি। ১৩৬ রানে সব উইকেট হারিয়ে ৪ রানের ব্যবধানে হার স্বীকার করতে হয় বাংলাদেশ নারী দলকে।

সম্পাদনায়ঃ ইউসুফ বিন জাকারিয়া ও হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles