সর্বশেষ

37 C
Rajshahi
শুক্রবার, মে ১৭, ২০২৪

মেসির মস্তিষ্ক অন্য মানুষদের চেয়ে দ্রুত কাজ করে

টপ নিউজ ডেস্কঃ লিওনেল মেসি কাতার বিশ্বকাপে খেলতে নামার আগে ৩৫ বছর বয়স পার করবেন । বয়স বিবেচনায় মেসির সম্ভবত এটিই শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। এর আগে মেসি মোট চারটি বিশ্বকাপ খেলে ২০১৪ সালে দলকে ফাইনালে তুললেও শিরোপার স্বাদ পায়নি। ২০২১ সালে কোপা আমেরিকা শিরোপা জেতেছে আর্জেন্টিনার লক্ষ্য এবার বিশ্বকাপ জয়। সাতবারের ব্যালন ডি’অরজয়ী মেসিকে তার সতীর্থরা কাতার বিশ্বকাপের শিরোপা উপহার দিয়ে বিদায় রাঙাতে চান।


আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো ডি পল বলেছেন, ‘মেসি নিশ্চিতভাবে আমাদের সঙ্গে কথা বলবেন, পঞ্চম বিশ্বকাপে খেলতে যাচ্ছেন তিনি এবং আমাদের উপদেশ দিবেন, উৎসাহ দিবেন, কারণ তার অভিজ্ঞতা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমি আশা করি মেসি উপভোগ করেন। এটা তার শেষ বিশ্বকাপ নাকি আরো খেলবেন, সেই সিদ্ধান্ত তার।’


মেসি কাতার বিশ্বকাপ খেলেই বিদায় নেবেন না আরো কয়েক বছর আর্জেন্টিনার জার্সিতে খেলবেন সেটি নিশ্চিত নয় এখনো। ডি পল মনে করেন, মেসি চাইলে অনায়াসে খেলা চালিয়ে যেতে পারে। কারণ ব্যাখ্যায় জানায়, মেসি বাকিদের থেকে আলাদা খেলোয়াড। মেসির মস্তিষ্ক অন্য মানুষের চেয়ে দ্রুত কাজ করে।


ডি পল বলেন, ‘তিনি যতদিন চান, খেলে যেতে পারবেন। কারণ তিনি অন্য পর্যায়ের খেলোয়াড়, তার মস্তিষ্ক অন্য যে কোনো মানুষের চেয়ে দ্রুত কাজ করে। আমরা চেষ্টা করব এই বিশ্বকাপ তার জন্য উপভোগ্য করে তোলার এবং আমরা যদি ফাইনাল পৌঁছাতে পারি, সেটা হবে আরো ভালো কিছু।’
কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা গ্রুপ সি থেকে লড়বে। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের গ্রুপ পর্বের প্রতিপক্ষ পোল্যান্ড , মেক্সিকো আর সৌদি আরব।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles