সর্বশেষ

34.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

রাবিতে সংঘর্ষ: সময় শেষ হলেও, শেষ হয়নি তদন্ত

টপ নিউজ ডেস্কঃ স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গত ১৩ মার্চ গঠন করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তী সাত কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল।

গত ২১ মার্চ পার হয়েছে নির্ধারিত সময়। তবে এখনও শেষ হয়নি তদন্ত কার্যক্রম। সময় পেরিয়ে গেলেও তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিতে পারেনি। প্রতিবেদন কবে নাগাদ জমা হবে সেটিও অনিশ্চিত। 

তাই বিষয়টি কেবলমাত্র কালক্ষেপণ উল্লেখ করে এ নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। প্রতিবেদন দেওয়ার জন্য নয়, মূলত উত্তেজনা প্রশমনের জন্য গতানুগতিকভাবে এমন কমিটি গঠন করা হয় বলে এবারও অভিযোগ উঠেছে।

উল্লেখ্য, গত ১১ মার্চ বাস সুপারভাইজারের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীর কথা কাটাকাটির জের ধরে স্থানীয় বিনোদপুর বাজারে সংঘর্ষের সূত্রপাত ঘটে। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতারা সেখানে গেলে তাদের স্থানীয় লোকজন ধাওয়া করেন। পরে বিষয়টিকে প্রচার করা হয় সাধারণ শিক্ষার্থীর ওপর স্থানীয় লোকজনের হামলা বলে। এতে সংঘর্ষে জড়িয়ে পড়েন সাধারণ শিক্ষার্থীরা।

অন্যদিকে, ওই এলাকার স্থানীয় লোকজন রাজশাহীর বিনোদপুর বাজারের ব্যবসায়ীদের পক্ষে অবস্থান নেন। এতে শিক্ষার্থী, পুলিশ এবং সংবাদিকসহ দুই শতাধিক ব্যক্তি। পুড়িয়ে দেওয়া হয় একটি পুলিশ বক্স ও সড়কের পাশের অন্তত ১০টি দোকান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ও টিয়ার শেল ছোড়ে পুলিশ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দুদিন ক্লাস-পরীক্ষা বন্ধ রাখে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles