সর্বশেষ

30.9 C
Rajshahi
শুক্রবার, মে ১৭, ২০২৪

শনি-রোববার সারাদেশে বৃষ্টির আভাস

টপ নিউজ ডেস্ক: অবশেষে সারাদেশে ৪ ও ৫ মে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামী তিন দিন আবহাওয়া পরিস্থিতির পূর্বাভাস জানিয়ে সংস্থাটি জানিয়েছে- আজ মঙ্গলবার সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।বুধবার আবারও  সিলেট ও চট্টগ্রামে বৃষ্টি বাড়তে পারে।

এমনকি  বৃহস্পতিবার এই দুই বিভাগের সঙ্গে ঢাকা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি হতে পারে। এরপর  ৪ থেকে ৫ মে দেশের বড় অংশজুড়ে বৃষ্টি হতে পারে। আজ সকালে আবহাওয়া অধিদপ্তর আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম।

এছড়াও আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, যশোর, চুয়াডাঙ্গা, রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা বিভাগ এবং রাজশাহী ও খুলনা বিভাগের বাকি এলাকাগুলো দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আজও চলবে।এদিকে আজ সকাল ৯টা পর্যন্ত গত এক সপ্তাহে সারা দেশে হিট স্ট্রোকে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পাঁচজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। জানা গেছে, সারা দেশে হিট স্ট্রোকে মারা যাওয়া এ ১০ জনের মধ্যে ৮ জন পুরুষ, ২ জন নারী। এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্র মঙ্গলবার সকালে এ তথ্য জানিয়েছে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles