সর্বশেষ

42.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় শীর্ষক যুবমেলা অনুষ্ঠিত রাজশাহী মহানগরীতে

টপ নিউজ ডেস্ক: রাজশাহী মহানগরীতে অনুষ্ঠিত হয়েছে উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় শীর্ষক যুবমেলা ২০২৩। এতে আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২২ আগস্ট ২০২৩) সকালে “সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে যুবদের করণীয় ”শীর্ষক যুবমেলা ২০২৩ আয়োজন করে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় দি এশিয়া ফাউন্ডেশন। এ মেলায় অংশগ্রহণ করে রাজশাহী মহানগরীর বিভিন্ন যুব সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০ শিক্ষার্থীরা।

বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আরএমপি পুলিশ কমিশনার ও তাঁর পরিবারের সদস্যসহ ১৫ই আগস্টে সকল শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান এবং তুলে ধরেন মহান ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান এবং জঙ্গি হামলার স্বীকার বিভিন্ন শিক্ষক, লেখক, ব্লগার, পুলিশ অফিসারদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ৭১-এর পরাজিত মহল ও তাদের মদদে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র ও তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করার চেষ্টা করছে বিভিন্ন জঙ্গি সংগঠন। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দুর্দান্ত গতিতে। আজ দৃশ্যমান বাংলাদেশের উন্নয়ন। এ উন্নয়নকে বাধাগ্রস্থ হতে দেওয়া হতে দেওয়া হবে না কোনো অবস্থায়।

উপস্থিত যুব ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারা যেনো না বুঝে পা না বাড়ায় কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কথায় উদ্বুদ্ধ হয়ে বা কোনো প্রলোভনে। সতর্ক থেকে পরিশ্রম করার কথা বলেন তিনি এবং আহ্বানও জানান মুক্তিযুদ্ধে চেনতায় উদ্বুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নেওয়ার। এছাড়াও বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন সহিংস উগ্রবাদ প্রতিরোধে যুব সামাজের করণীয় সম্পর্কে। একইসাথে তিনি নজরদারির মধ্যে রাখতে বলেন অভিভাবক ও শিক্ষকদেরকে ছাত্র ও সন্তানদের।

এছাড়াও তিনি বলেন, আগে যে অগ্নি সন্ত্রাস হয়েছিল বাংলাদেশে এবং সহিংসতার মাধ্যমে বিঘ্নিত হয়েছিল মানুষের জানমালের নিরাপত্তা তা বাংলাদেশ পুলিশ আর হতে দিবে না। বাংলাদেশকে একটি উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মুক্ত রাষ্ট্র হিসেবে গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করেন সবার সহযোগিতায়। তিনি ধন্যবাদ জানান এশিয়া ফাউন্ডেশনকে এ ধরনের যুবমেলার আয়োজন করায়।

সম্পাদনায়: শাহনাজ সাফা

SourceRMP news

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles