সর্বশেষ

38.4 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

সুষ্ঠু নির্বাচনের আয়োজন করা শুধু বাংলাদেশেরই সিদ্ধান্ত:তুরস্কের রাষ্ট্রদূত

টপ নিউজ ডেস্কঃ বাংলা‌দে‌শের আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু দেখতে চায় তুরস্ক। তবে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আয়োজন করা শুধু বাংলাদেশেরই সিদ্ধান্ত, বিদেশিদের নয়।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত ‘মিট দ্য অ্যাম্বাসেডর’ অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এসব কথা বলেন ।

তুর্কি রাষ্ট্রদূত ব‌লেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আয়োজন করা কোনো বিষয় নয় বিদেশিদের , এটি সম্পূর্ণভাবে নির্ভর করে বাংলাদেশের ওপর । এটা শুধু বাংলাদেশেরই সিদ্ধান্ত, বিদেশিদের নয়।

রাজনৈ‌তিক দলগু‌লোর ম‌ধ্যে মতপার্থক্য থাক‌তেই পা‌রে উল্লেখ করে তিনি আরও বলেন, রাজ‌নৈ‌তিক মতপার্থক্যের সমাধান কর‌তে হ‌লে কর‌তে হ‌বে আলোচনার মাধ‌্যমে । সরকার একা সব কিছু করতে পারে না। রাষ্ট্রদূত বলেন, একটি অবাধ ও বাংলাদেশ সরকার সুষ্ঠু নির্বাচনের চেষ্টা করছে । নির্বাচন কমিশন চেষ্টা করছে যাতে অংশগ্রহণ করে বিরোধী দল নির্বাচনে । বিরোধী দল অংশ না নিলে বাংলাদেশ সুযোগ হারাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার । নির্বাচন সব পক্ষের অংশগ্রহণমূলক হওয়া প্রয়োজন। আমরা আশা করি, সরকার এ দেশে জনগণের প্রত্যাশা পূরণ করতে পারবে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles