সর্বশেষ

26.3 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

১৪৪ ভোট পেয়ে  ইউনেস্কোর  নির্বাহী পর্ষদে বাংলাদেশ   জয়ী ।

টপ নিউজ ডেস্ক: গতকাল (বুধবার)  জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) এর নির্বাহী পর্ষদের নির্বাচনে ২০২৩ থেকে ২০২৭ মেয়াদে বাংলাদেশ সদস্য নির্বাচিত হয়েছে। ১৫ নভেম্বর প্যারিসে ইউনেস্কোর সদর দপ্তরে স্থানীয় সময় বুধবার  সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয় যা দুপুর ১টা পর্যন্ত  চলে।

১৮৪ সদস্যে রাষ্ট্রের মধ্যে ১৮১ সদস্য ভোট প্রদান করে, ভোট প্রদানে বিরত থাকে ৩টি  সদস্য । বাংলাদেশ ১৪৪   রাষ্ট্রের সমর্থন  পেয়ে সদস্য নির্বাচিত হয়।

শিক্ষামন্ত্রী নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল এই সাধারণ সভায় অংশগ্রহণ করে। তাৎক্ষণিক  এক প্রতিক্রিয়ায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  বলেন, এই জয় বিগত দেড় দশকে আন্তর্জাতিক ও কূটনৈতিক অঙ্গনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সুদৃঢ় কূটনৈতিক সাফল্যের ফল। জয়ী  বাংলাদেশ টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে সকল সদস্য রাষ্ট্রের সাথে সমন্বয় করে কাজ করতে চায় ।

বাংলাদেশকে সমর্থনের জন্য  সকল সদস্য রাষ্ট্রের  প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  প্যারিস্থ বাংলাদেশ দূতাবাসের  কূটনীতিকদের প্রশংসা করেন।

নির্বাচনী ফলাফল ঘোষণার পর ইউনেস্কোর মহাপরিচালক অঁদ্রে আজুলে শিক্ষামন্ত্রীকে  অভিনন্দন জানান এবং উভয়ে একসাথে আগামী দিনেও কাজ করার আসা ব্যক্ত করেন।

সম্পাদনায়: মো: আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles