সর্বশেষ

36.5 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

১ মিনিটে মাটিতে না ফেলে ২১২ বার ফুটবলে টাচ, গিনেস বুকে চট্টগ্রামের আয়মান

টপ নিউজ ডেক্স: এক মিনিটের মধ্যে একটি ফুটবলকে মাটিতে না ফেলে সর্বোচ্চ ২১২ বার পায়ের টাচের ওপর রেখে কসরত দেখিয়ে নাম লেখাল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে আয়মান মুহাম্মদ (১৭) নামে এক কিশোর।

 বুধবার আয়মান মুহাম্মদ গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করে তার স্বীকৃতির বিষয়টি। তবে এটি তার দ্বিতীয় রেকর্ড গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। এর আগে আয়মান এক মিনিটের মধ্যে সর্বোচ্চ ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে প্রথমবারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখিয়েছিল ২০২২ সালের ১৭ মার্চ।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নের (৮নং) হাশিমারপুল এলাকার, প্রবাসী মো. মুসার দ্বিতীয় ছেলে আয়মান। বর্তমানে সে পরিবারসহ বসবাস করছে হাটহাজারী পৌরসদরের শায়েস্তা খাঁপাড়ার নূর ম্যানশনে। আয়মান সবার সর্বকনিষ্ঠ চার ভাইবোনের মধ্যে।  

ফুটবল দিয়ে নানান শারীরিক কসরতে বেশ পটু হাটহাজারী সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির ছাত্র আয়মানের এমন সফলতায় এলাকাবাসীও মহাখুশি। তার এমন সফল্যে উৎসবের আমেজ বিরাজ করছে তাদের মাঝে। 

 আয়মান এ বিষয়ে জানায়, ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যমে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে প্রতিযোগিতা সম্পর্কে জানার পর থেকে সে শুরু করেছিল এ নিয়ে চর্চা, অবশেষে সফল হয়েছে সে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles