সর্বশেষ

31.1 C
Rajshahi
শনিবার, মে ১৮, ২০২৪

৬ষ্ঠ ‘সাম্বা ডি অর‘ নেইমারের হাতে

টপ নিউজ ডেক্স: মাস দুয়েক আগে শেষ হওয়া বিশ্বকাপে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের ফিরতে হয়েছে ব্যর্থতা নিয়েই। ইউরোপীয় দলের কাছে গত কয়েক আসর ধরে হোঁচট খাওয়া যেন সাম্বাবালকরা অভ্যাসে পরিণত করেছেন। তবে ব্যক্তিগতভাবে দলটির বর্তমান প্রাণভোমরা নেইমার দ্য সিলভা নিজের স্বাভাবিক খেলা উপহার দিয়ে যাচ্ছেন । ব্রাজিলিয়ান লিগের বাইরে খেলা এই তারকা ফুটবলার নিজের দেশে  সেরা নির্বাচিত হয়েছেন ৬ষ্ঠ বারের মতো এবং পেয়েছেন ‘সাম্বা ডি অর‘।

গত বছরের পারফরম্যান্স বিচারে ব্রাজিলের বাইরের লিগে খেলা দেশি ফুটবলারদের সংবাদমাধ্যম ‘সাম্বাফুট’ এ ট্রফি দিয়েছে। ২০০৮ সাল থেকে প্রবর্তন হওয়া পুরস্কারের জন্য সংবাদকর্মী, সাবেক ফুটবলার ও সাম্বাফুটের অনলাইন পাঠকদের ভোটে বেছে নেওয়া হয় বিজয়ী খেলোয়াড়কে ।ট্রফিটি জিতলেন  এ নিয়ে টানা তৃতীয়বার বিশ্বের অন্যতম সেরা ড্রিবলার নেইমার।

সোমবার নিজের টুইটার একাউন্টে ছবি দিয়েছেন তিনি সেই ট্রফি হাতে যার ক্যাপশনে লিখেছেন, ‘ষষ্ঠবার’। ‘সাম্বা গোল্ড ২০২২’ লেখা ফুটবল আকৃতির সেই সোনালি রঙের ট্রফিতে ।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্তের’ খবরে বলা হয়, পুরস্কারটির জন্য সংক্ষিপ্ত তালিকায় ৩০ ফুটবলারকে মনোনীত করা হয় । ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ১২ জন এবং লা লিগা থেকে ৪ জন রয়েছেন এর মধ্যে। ২০০৮ সালে চালু হওয়ার পর সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার রিকার্ডো কাকা প্রথম ট্রফিটি জিতেন। এরপর আরও ৮ জন তারকা ফুটবলার জিতেছেন পুরস্কারটি ।

সবোচ্চ ৬ বার পাওয়া নেইমার ছাড়াও কাকা, মাইকন,লুইস ফাবিয়ানো,রবার্তো ফিরমিনো , ফিলিপে কুতিনিও ও আলিসন বেকার একবার করে এবংদ্বিতীয় সর্বোচ্চ ৩ বার জিতেছেন  থিয়াগো সিলভা।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles