সর্বশেষ

36.5 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

৮ শর্তে রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল বিএনপি

টপ নিউজ ডেস্কঃ রাজশাহীতে বিএনপিকে বিভাগীয় গণসমাবেশের জন্য ৮ শর্তে অনুমতি দিয়েছে পুলিশ। এ অনুমতি আজ বুধবার (৩০ নভেম্বর) দেয়া হয়। বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে মহানগর পুলিশের নগর গোয়েন্দা শাখার পুলিশ সুপার স্বাক্ষরিত অনুমতিপত্রটি দেওয়া হয়।

অনুমতিপত্রতে বলা হয়, আগামী ০৩ ডিসেম্বর ২০২২ (শনিবার) রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আয়োজন ও মাইক ব্যবহারের অনুমতি দেওয়া আছে। উপর্যুক্ত বিষয়ে আপনার আবেদনের পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানাধীন মাদ্রাসা ময়দানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আগামী ০৩ ডিসেম্বর এর আহ্বানে রাজশাহী বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠানের অনুমতি নির্দেশক্রমে নিম্নলিখিত শর্ত সাপেক্ষে প্রদান করা হলো-

শর্তাবলীসমূহঃ

০১। সমাবেশের যাবতীয় কার্যক্রম সীমাবদ্ধ রাখতে হবে মাদ্রাসা ময়দান চত্ত্বরের মধ্যে। সমাবেশস্থলের আশপাশসহ অন্য কোথাও কোনো অবস্থাতেই সমবেত হওয়া এবং যান ও জন চলাচলে কোনো প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

০২। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং সামাজিক-ধর্মীয় মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি এবং জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো কার্যকলাপ ও উস্কানিমূলক বক্তব্য প্রদান বা প্রচারপত্র বিলি করা যাবে না।

০৩। সমাবেশে আসা-যাওয়ার পথে শোভাযাত্রা এবং মিছিল করাসহ আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে করা যাবে না এরূপ কর্মকাণ্ড। এছাড়া ব্যবহার করা যাবে না ব্যানার-ফেস্টুন এবং পতাকাতে কোনো লাঠি-সোটা বা রড।

০৪। মাইক/শব্দযন্ত্র ব্যবহার করা যাবে না আযান, নামাজ ও অন্যান্য ধর্মীয় সংবেদনশীল সময়। এমন কোনো বিষয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন, বক্তব্য প্রদান বা প্রচার করা যাবে না ধর্মীয় অনুভূতির উপর আঘাত আসতে পারে।

০৫। আগামী ৩ ডিসেম্বর সমাবেশ শুরুর পূর্বে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না কেউ। শুধুমাত্র মঞ্চ তৈরির সঙ্গে যারা জড়িত (আইডি কার্ডসহ) তারাই আগে প্রবেশ পারবে। এবং সমাবেশের যাবতীয় কার্যক্রম নির্ধারিত দিন দুপুর ২ টার সময় শুরু করে ৫টার সময় শেষ করতেই হবে।

০৬। নিজস্ব ব্যবস্থাপনায় সিসি ক্যামেরা স্থাপন করতে হবে সমাবেশস্থলের অভ্যন্তরে ও বাইরে উন্নত রেজ্যুলেশনযুক্ত।

০৭। শহরের ভেতরে যানবাহনসমূহ প্রবেশ করানো যাবে না। পার্কিং এর জন্য নির্ধারিত স্থানে গাড়ি পার্কিং করতে হবে।

০৮। এই অনুমতিপত্রটি স্থান ব্যবহারের অনুমতি নয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে স্থান ব্যবহারের জন্য অনুমোদন নিতে হবে।

উল্লিখিত শর্তাবলী যথাযথভাবে পালন না করলে গ্রহণ করা হবে আইনানুগ ব্যবস্থা।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles