সর্বশেষ

45.3 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

রাজশাহীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

নিজস্ব  প্রতিবেদক :(শাহাদাত হোসাইন):“ডিজিটাল আর্থিক ব্যবস্থায় নায্যতা”এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব ভোক্তা অধিকার দিবসে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় কতৃক আয়োজিত আলোচনা সভা রাজশাহী বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।  জেলা প্রশাসক আঃজলিলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার জি এস এন জাফরুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেন্জের ডিআইজি আঃবাতেন ,আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক,রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু, রাজশাহী ক্যাবের সভাপতি কাজী গিয়াস ।আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।

এছাড়াও ভোক্তা পর্যায়ের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত থেকে তাদের নিজ নিজ বক্তব্য  এবং সমস্যা তুলে ধরেন।

সভায় উপস্থিত প্রধান অতিথি বলেন ,সব কিছু শুধু সরকারী কর্মকর্তাদের উপর না ছেড়ে সাধারণ মানুষকেওে অন্যায়ের  প্রতিরোধে এগিয়ে আসতে হবে ।এবং বিদ্যমান আইন সম্পরকে জানতে হবে এবং সজাগ থাকতে হবে।

টিসিবির কার্যক্রম সম্পরকে এক ভোক্তার প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন ,সারাদেশে প্রাথমিক ভাবে ১ কোটি মানুষকে কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য দেওয়া হবে।যার ধারাবাহিকতায় রাজশাহী জেলায় ১লক্ষ কার্ড দেওয়া হবে। তার মধ্যে ৪৫০০০ হাজার কার্ড সিটি কর্পোরেশনের মাধ্যমে সিটির ৩০ ‍টি ওয়ার্ডে ওয়ার্ড কমিশনারদের মাধ্যমে ফ্যামিলি প্রতি ১টি করে বিতরন করা হবে আগামী ২০-৩০মার্চ পর‌যন্ত।                                                                       

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক অপূর্ব অধিকারী বলেন,কোন ভোক্তা যদি সঠিক তথ্য দিয়ে অভিযোগ করেন তাহলে জরিমানার ২৫% অর্থ সেই ভোক্তা কে দেওয়া হবে।

সভায় উপস্থিত একাধিক ভোক্তা অভিযোগ করেন যে,অনেক সময় অধিদপ্তরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়না। এ বিষয়ে সংস্থাটির উপপরিচালক বলেন,অনেক সময় লোকবলের অভাবে সমস্যার সমাধান করা যায়না। তবে খুব শিগগিরই এর সমাধান করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles