সর্বশেষ

31.9 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

নাটোরের আঞ্চলিক ইজতেমায় মুসল্লিদের ঢল জুমার নামাজে

টপ নিউজ ডেক্স: নাটোরে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমায় মানুষের ঢল নেমেছে জুমার নামাজে । ইজতেমার দ্বিতীয় দিন জেলার আশপাশের হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি জুমার নামাজে অংশ নিয়েছেন ।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে জুমার নামাজ  শহরের মারকাজ জামে মসজিদ সংলগ্ন তেবাড়িয়া এলাকার ইজতেমা মাঠে অনুষ্ঠিত হয়। ইজতেমার মাঠে নিরাপত্তা ব্যবস্থা জুমার নামাজকে ঘিরে জোরদার করা হয়।

অন্যদিকে জুমার নামাজ আদায় করতে নাটোর জেলার আশ পাশের হাজার হাজার মুসল্লিরা সকাল থেকেই  দলবেঁধে আসতে থাকেন। জুমার নামাজে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাসহ প্রশাসনের লোকজন  সাধারণ মুসল্লির পাশাপাশি  অংশ নেন। পরে জুমার নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয় দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে।

এর আগে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বাদ ফজর ইজতেমার আনুষ্ঠানিকতা আম বয়ানের মধ্য দিয়ে  শুরু হয়। আয়োজক কমিটির সদস্য জানান, আঞ্চলিক এ ইজতেমায় বাহিরের দেশ মক্কা, মদিনা, মরক্কো,  ইন্দোনেশিয়া , সুদান, ও ভারত থেকে অংশ নিয়েছেন প্রায় ৫০/৬০ জন মেহমানরা ।

জানা গেছে, তিন দিনব্যাপী ইজতেমায় প্রায় ৫০ হাজার মুসল্লির সমাগম হবে ৮টি খিত্তায় । ১ নম্বর খিত্তায় রয়েছে সিংড়া, ২ নম্বর গুরুদাসপুর, ৩ নম্বর লালপুর, ৪ নম্বর বড়াইগ্রাম, ৫ নম্বর বনপাড়া, নলডাঙ্গা ৬ নম্বর, সদর ইউনিয়ন  ৭ নম্বর এবং ৮ নম্বরে রয়েছে সদর পৌরসভা ।

সুষ্ঠুভাবে আঞ্চলিক এ ইজতেমা সম্পন্ন করার জন্য মাঠে আইশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন। এছাড়াও নাটোর সিভিল সার্জন অফিস থেকে মেডিকেল সেন্টার বসানো হয়েছে, অগ্নিনির্বাপকের জন্য রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ইজতেমা সফলভাবে করতে মাঠে দায়িত্ব পালন করছেন দুইশ স্বেচ্ছাসেবক ।

শনিবার (৭ জানুয়ারি) দুপুর ১২টায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে নাটোরের তিন দিনব্যাপী এই আঞ্চলিক ইজতেমা শেষ হবে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles