সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

আশ্রয়ণ প্রকল্পের ঘরে পানি রংপুরে , দুর্ভোগে বাসিন্দারা

টপ নিউজ ডেস্কঃ রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার ক্যানেলটারী মহল্লায় মুজিববর্ষ উপলক্ষে পানি ঢুকেছে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে । পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় উপকারভোগীরা আশ্রয়ণ ঘর ছেড়ে নিয়েছেন অন্যত্র অবস্থান । সামান্য বৃষ্টিতে এমন জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় তারা দুর্ভোগে পড়েছেন ।

জানা গেছে, হারাগাছ পৌর এলাকার মায়াবাজার ক্যানেলটারী এলাকায় ভূমিহীনদের পুনর্বাসনের জন্য গত ১৫ ফেব্রুয়ারি মায়া গ্রুপের পরিচালনা পর্ষদ ৫৬ শতাংশ জমি আশ্রয়ণ প্রকল্পের নামে দান করে সরকারকে । সেই জমিতে ২২ উপকারভোগীর প্রত্যেককে দুই শতাংশ জমি ও করে দেওয়া হয় পাকা ঘর নির্মাণ । তবে উপহারের ঘরগুলো এমন নিচু জায়গায় করা নিয়ে স্থানীয় লোকজন আপত্তি তুলেছিলেন শুরু থেকেই । তাদের অভিযোগ ছিল, ঘর তৈরি করা হয়েছে জায়গাটি উঁচু না করে । এ কারণে সামান্য বৃষ্টির পানিতে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো হয়ে পড়ছে পানিবন্দি ।

বুধবার (৩১ আগস্ট) বিকেলে ক্যানেলটারী এলাকায় গিয়ে দেখা যায়, আশ্রয়ণ প্রকল্পের ২২টি ঘরের মধ্যে সাতটি ঘরের ভেতর ও প্রায় তিন ফুট পানি উঠেছে বাইরের দিকে । সেখানকার উপকারভোগীরা ঘর ছেড়ে আশ্রয় নিয়েছেন উঁচু স্থানে । এছাড়া অন্য ঘরগুলোতেও অবস্থা হয়েছে পানি ঢুকে পড়ার ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles